রাজাকারদের আওয়ামী লীগের সার্টিফিকেট দিতেই বর্তমান সোনারগাঁও আওয়ামী লীগের কাজ - কালাম - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, June 23, 2022

রাজাকারদের আওয়ামী লীগের সার্টিফিকেট দিতেই বর্তমান সোনারগাঁও আওয়ামী লীগের কাজ - কালাম


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ে আওয়ামী লীগের বর্তমান কমিটিকে স্বাধীনতা পরবর্তী সবচেয়ে দূর্বল কমিটি বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁও উপজেলা অডিটরিয়ামে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে বর্তমান উপজেলা আওয়ামী লীগের অসাংগঠনিক কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠান ত্যাগের পর উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। 



ক্ষোভের কারণ হিসেবে মাহফুজুর রহমান কালাম বলেন, মনোয়ারা চৌধুরী নামে উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পদে এক নারীকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। অথচ তার রাজনৈতিক জীবনের দীর্ঘ ৩৫ বছরে কখনো কোন দিন এই নামে উপজেলা মহিলা সম্পাদিকা ছিলেন বলে জানেন না। 

এই মনোয়ারা চৌধুরী কোন জীবনে কোন কালে এই পদে ছিলেন এমন প্রশ্ন করে কালাম বলেন, একজন মিথ্যা ব্যক্তির নামে ক্রেস্ট হয়েছে দেখে এর প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তিনি অনুষ্ঠান ত্যাগ করেন। 

কালাম বলেন, স্বাধীনতা পরবর্তী সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের মোবারক হোসেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সৈয়দ মজিবুর রহমান সাধারণ সম্পাদক হিসেবে গঠিত কমিটিতে মহিলা সম্পাদিকা হিসেবে ছিলেন সাবিকুন্নাহার পরি। 


আর আবুল হাসনাতকে সভাপতি এবং আব্দুল হাইকে সম্পাদক করে গঠিত উপজেলা আওয়ামী লীগের কমিটিতে মহিলা সম্পাদিকা ছিলেন মিসেস মমতাজ বেগম। এরআগে, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগে কোন দিন কোন কালে কিছু ছিল বলে তার জানা নাই বলে জানান।

কালাম আরও বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করার ষড়যন্ত্র দীর্ঘ দিন যাবতই হচ্ছে। এটাও তারই একটা অংশ। এখানে তাদের মুল কমিটি ভেঙ্গে অন্যায় ও অনৈতিকভাবে একটা আহ্বায়ক কমিটি নাম দেয়া হয়েছে। যে কমিটিতে এ সংগঠন চালানোর মতো সর্বনিন্ম কোন যোগ্যতা কারোর নেই।



তিনি বলেন, তার রাজনৈতিক জীবনে কোন দিন দেখেননি, বিএনপি কোন মশাল মিছিল করে কিন্তু আজ বিএনপি চৌরাস্তায় মশাল মিছিল করে। বর্তমানে বিএনপি আওয়ামী লীগের পার্টি অফিসের সাথে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী হয়। এর থেকে লজ্জার আর কি হতে পারে আওয়ামী লীগের জন্য বলেও তিনি প্রশ্ন ছুড়ে এর চেয়ে বেশি বর্তমান উপজেলা কমিটি থেকে কিছু আশা করা যায়না বলেও তিনি মন্তব্য করেন।

তিনি বলেন এখন তারা যেটা করছে সেইটা শুধুমাত্র রাজাকারদের সার্টিফিকেটস দেয়ার জন্যই এই আওয়ামী লীগটা হচ্ছে বলে তার দাবি।

এরআগে, দিবসটি উপলক্ষে সকাল ১০টায় সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা অডিটরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান। পাশাপাশি বঙ্গবন্ধুর পরিবারের সদস্যসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করেন।


Post Bottom Ad