কলম বিক্রি না করে ভবিষ্যত প্রজন্মকে বাঁচানোর আহ্বান কালাম’র - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, January 22, 2022

কলম বিক্রি না করে ভবিষ্যত প্রজন্মকে বাঁচানোর আহ্বান কালাম’র


সোনারগাঁও দর্পণ :

স্বার্থের জন্য বিক্রি না হয়ে মাদক ও পরিবেশ দুষণের হাত থেকে যুব সমাজকে বাঁচানোর আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। সোনারগাঁও প্রেস ক্লাব’র ২০২১-২৩ মেয়াদে সদ্য নির্বাচিত  কমিটির অভিষেক অনুষ্ঠানে অতিথি হয়ে শনিবার দুপুরে দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান।


কালাম বলেন, আমাদের সাধারণ মানুষের চোখ দুটি। কিন্তু থার্ড আই বা তৃতীয় চোখ নামে আরও একটি চোখ আছে সাংবাদিকদের। তাই আমরা খালি চোখে যা দেখি সাংবাদিক সমাজ সেটাকে কিছুটা বা কখনো কখনো অনেকটাই ভিন্নভাবে দেখেন সেই একই বিষয়কে। আর এই ভিন্নতা দেখাটাই হচ্ছে সাংবাদিকদের বিশেষত্ব। 


এরআগে গঠনমুলক ও বর্তমান সাংবাদিকতার হাল-হকিকত নিয়ে জীবনের বাস্তব অভিজ্ঞতা নিয়ে বক্তব্য রাখেন অরাজনৈতিক সংগঠন ‘সূবর্ণগ্রাম ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা বিশিষ্ট কবি, লেখক ও সংগঠক শাহেদ কায়েস এবং সোনালী ব্যাংক সোনারগাঁও শাখার ব্যবস্থাপক মতিউর রহমান। মাহফুজুর রহমান কালাম তার বক্তব্যের শুরুতে কবি শাহেদ কায়েস ও মতিউর রহমানের বক্তব্যকে মুল্যায়ন করে বলেন, সাংবাদিকতা আজ পুঁজিবাদি আর দুর্ণীতিবাজদের দখলে। তাদের হাতে গণমাধ্যম জিম্মি। তারাই এখন এর (সাংবাদিকতার) নিয়ন্ত্রক। ফলে বেশিরভাগ সাংবাদিকরা আজ  নীতিভ্রষ্ট। ইচ্ছা করলেই সাংবাদিকরা সঠিক তথ্য তুলে ধরতে পারেনা। স্বার্থের জন্য তারা টাকার কাছে বিক্রি হয়ে যায়। তাই কলম বিক্রি না করে সাংবাদিকতার মুল নীতিতে থেকে বস্তুনিষ্ঠ তথ্য তুলে ধরার আহŸান জানান কালাম।


সোনারগাঁও বর্তমানে মাদকের অভয়াণ্য। উপজেলার বিভিন্ন এলাকার যুব ও কিশোর সমাজ বর্তমানে মাদক বুদ হয়ে আছে। সকল স্থানে মাদকের ছড়াছড়ি। এক বিশ্রি নাজুক অবস্থা জানিয়ে মাহফুজুর রহমান কালাম সোনারগাঁও প্রেসক্লাবের সকল সদস্যসহ সাংবাদিক সমাজকে তাদের লেখনির মাধ্যমে সোনারগাঁওকে মাদক মুক্ত করার আহŸান জানান। 


এছাড়াও নগরায়ন ও শিল্পাঞ্চলের নামে যেভাবে পরিবেশ দুষণ হচ্ছে সে দিকেও সাংবাদিক ও প্রশাসনের কঠোর সুদৃষ্টি দেয়ার আহŸান জানান রাজনীতির তৃণমূল থেকে ওঠে আসা এ নেতা। 


অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক ব্যক্তি, সামাজিক ও উন্নয়ন সংস্থার প্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


Post Bottom Ad