প্রহসনের রাজনীতিকে বিএনপি ভয় পায় না - রুহুল কবির রিজভী - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, March 31, 2022

প্রহসনের রাজনীতিকে বিএনপি ভয় পায় না - রুহুল কবির রিজভী

 




সোনারগাঁও দর্পণ : 

বর্তমান সরকার প্রহসনের রাজনীতি করছে এমন মন্তব্য করে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রহসনের রাজনীতিকে বিএনপি ভয় পায় না। হামলা-মামলা করে সরকার পতনের আন্দোলন এবং তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন কোন ভাবেই  থামানো যাবেনা না। তারই প্রমাণ সোনারগাঁওয়ের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল।  বুধবার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঝাউচর এলাকায় অনুষ্ঠিত সোনারগাঁও থানা বিএনপি ও পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রিজভী। 

রিজভী আরও বলেন, সোনারগাঁওয়ের উপজেলা বিএনপি ও পৌর বিএনপি কাঁচপুর থেকে মেঘনা ব্রীজ পর্যন্ত অবস্থান করে করে আগামী সরকার পতন সংগ্রামের নেতৃত্ব দিবে। 

 কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য এবং সোনারগাঁও থানা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নানের সভাপতিতে বিএনপির যুগ্ম মহাসচিব আরো বলেন, আমরা এমন এক দুঃসময়ে বাস করছি যখন সত্য বলাও পাপ, অন্যায়ের বিরুদ্ধে কথা বলাও পাপ। এখন যারা নানা অপকর্মে জড়িত তারা ক্ষমতাসীন লোক হওয়ার কারণে পার পেয়ে যায়। তাদের কিছুই হয়না। 

এ সময় সরকার দলীয় সমালোচিত এমপি পাপুল মানব পাচার ব্যবসার কথা উল্লেখ করে রিজভী বলেন, এসকল অপকর্মের সাথে যারা জড়িত তাদের কিছুই হয়না। যদিও পাপলু দেশের বাইরে আছে তবে, তার এত টাকা কোথা থেকে হলো, কেমন করে হলো? সরকারের এ ব্যাপারে ভ্রুক্ষেপ নেই। এ সময় নারায়ণগঞ্জের বহুল আলোচিত - সমালোচিত শীতলক্ষা নদীতে ৭ খুনের ঘটনাও উল্লেখ করেন তিনি। 

আওয়ামীলীগ, যুবলীগ আর পুলিশের কর্মকাণ্ডের মধ্যে কোন পার্থক্য নেই মন্তব্য করে পুলিশ ও সিভি প্রশাসনের বির্তর্কিত কর্মকর্তাদের কিছু অনৈতিক ও অসাংবিধানিক কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করে রিজভী বলেন, সরকারী কর্মকর্তাদের বেতনের টাকা যখন দেশের জনগণের টেক্সের টাকায় হয় তখন কোন পুলিশ কর্মকর্তা আর সিভিল প্রশাসনের কর্মকর্তারা ওবায়দুল কাদের আর হাসান মাহমুদের মত হয় তাহলে জনগনের নিরাপত্তা কি বলেও প্রশ্ন রাখেন।

সম্মেলনে উপস্থিত বিএনপি ও এর অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীদের কন্ঠভোটে ২ বছরের জন্য  সোনারগাঁও উপজেলা এবং পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানকে সোনারগাঁও বিএনপি’র সভাপতি এবং মোশাররফ হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়। অফরদিকে, শাহজাহান মেম্বারকে পৌর বিএনপি’র সভাপতি ও মোতালেব মিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়। পরে দুটি কমিটিকেই ১০১ সদস্য বিশিষ্ট করে এক সপ্তাহের মধ্যে ঘোষণা করার নির্দেশ দেয়া হয়।

এছাড়া সম্মেলনে বক্তব্য রাখেন, বিএনপি’র ঢাকা বিভাগীয়  সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজীর আহম্মেদ টিটু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক নাসিরউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবসহ সংগঠনটির জেলা ও মহানগরের বিভিন্ন পর্যায়ের শীর্ষ নেতারা।


Post Bottom Ad