করোনা বিস্তাররোধে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, January 21, 2022

করোনা বিস্তাররোধে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ


সোনারগাঁও দর্পণ :

আগামী ৬ ফেব্রæয়ারী পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। করোনা বিস্তাররোধে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে যুগ্ম সচিব সাবিরুল ইসলাম স্বাক্ষরিত এক নির্দেশে শুক্রবার (২১ জানুয়ারী) এ তথ্য জানানো হয়।

০৪.০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.১৪১ নাম্বার চিঠিতে মন্ত্রী পরিষদ বিভাগের স্বারক নম্বর ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.১৩১ এ বিষয় হিসেবে ‘করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তাররোধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধ আরোপ’ হিসেবে উল্লেখ করা হয়।

আদেশে বলা হয়েছে, ২১ জানুয়ারী ২০২২ থেকে আগামী ৬ ফেব্রæয়ারী ২০২২ পর্যন্ত সকল স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে;

বিশ^বিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অরুরুপ ব্যবস্থা গ্রহণ করবে;

সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে একশো (১০০) এর বেশি জনসমাবেশ করা যাবেনা। এসব ক্ষেত্রে যারা যোগদান করবে তাদের অবশ্যই টিকা সনদ/২৪ ঘন্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

সরকারি/বেসরকারি অফিস, শিল্প কারখানাসমূহে কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন;

বাজার, শপিংমল, মসজিদ, বাসষ্ট্যান্ড, লঞ্চঘাট, রেলষ্টেশনসহ সবধরণের জনসমাবেশে অবশ্যই মাস্ক ব্যবহারসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে ; এবং বিষয়টি স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্র্ষাকারী বাহিনী মনিটর করতে নির্দেশ দেয়া হয়েছে।


Post Bottom Ad