লকডাউন বিষয়ে ১৪ এপ্রিল থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার


সোনারগাঁও দর্পণ :

প্রবাদ আছে, “শক্তের ভক্ত নরমের যম”। প্রবাদটি যেন বাঙালীদের একটা সংস্কৃতিতে পরিণত হয়েছে। আর সে কথা ভেবেই করোনাভাইরাস সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সাধারণ মানুষের দুর্দশার কথা ভেবে গতবারের চেয়ে অনেকটা শিথিলই ছিল লকডাউন। কিন্তু, সতর্কতা বিষয়ে সাধারণ মানুষের উদাসিনতা সরকারকে কঠোর করতে বাধ্য করেছে বলে মনে করছেন বিশ্লেষকরা। 

শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পৃথকভাবে এ বিষয়ে গণমাধ্যমে কথা বলেছেন। তারা বলেছেন, আগামী ১৪ এপ্রিল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে সিদ্ধান্তে শুধুমাত্র জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সকল অফিস, গণপরিবহন ও  শিল্প প্রতিষ্ঠান। আর এ বিষয়ে আগামী রোববারের মধ্যে প্রজ্ঞাপন জারি হতে পারে। 

এছাড়া, ‘জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ ও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কথা চিন্তা করে বুধবার প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে বলেছেন, আমরা মানুষের জীবন বাঁচাতে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছি। আর এই পরিপ্রেক্ষিতেই আগামী ১৪ তারিখ থেকে ৭ দিনের কঠোর লকডাউন দিতে যাচ্ছে সরকার। 


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget