শীতলক্ষায় লঞ্চডুবির ঘটনায় মোট ২৭ জনের মরদেহ উদ্ধার


সোনারগাঁও দর্পণ :

ডুবে যাওয়ার ১৮ ঘন্টা পর উদ্ধার করা হয়েছে নারায়ণগঞ্জের শীতলক্ষা নদীতে ডুবে যাওয়া যাত্রীবাহী লঞ্চ এমএল রাবিত আল হাসান। উদ্ধার হয়েছে শিশু ও নারীসহ ২৭ জনের লাশ। আজ সোমবার (৫ এপ্রিল) দুপুরের দিকে বিআইডবিøউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ লঞ্চটি উদ্ধার করে। পানির নিচ থেকে লঞ্চ উদ্ধারের পর লঞ্চের ভিতর থেকে একের পর এক লাশ তীরে নিয়ে আসা হয়। এ সময় শীতলক্ষা নদীর দু’পাড়ে থাকা স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার বাতাস। 

এরআগে, রবিবার (৪ এপ্রিল) রাতে বিআইডবিøউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ ঘটনাস্থলে পৌঁছে। রাতেই ঘটনাস্থলে যান নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। রাতে পাঁচজনের লাশ উদ্ধারের পর শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ে সময় দাফন কাজ সম্পাদনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেককে নগদ ২৫ হাজার করে টাকা দেয়া হয়। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, শীতলক্ষা ব্রিজের কাছে লঞ্চটি ডুবে যাওয়ার পর বিআইডবিøউটিএ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কোস্টগার্ড, নৌপুলিশের সদস্যরা ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করে। রোববার রাত থেকে এখন পর্যন্ত ২৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দু’এক জন হয়তো নিখোঁজ থাকতে পারে। 

এদিকে, লঞ্চডুবির ঘটনায় বিআইডবিøউটিএ’র পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক) রফিকুল ইসলামকে প্রধান করে ৪ সদসস্যের একটি এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে একটিসহ মোট ৫টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget