১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি, নভেম্বরে শুরু এইচএসসি পরীক্ষা - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Sunday, July 17, 2022

১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি, নভেম্বরে শুরু এইচএসসি পরীক্ষা


সোনারগাঁও দর্পণ :

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। রবিবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

মন্ত্রী বলেন, বন্যার কারণে অরেক শিক্ষার্থীর বই পানিতে ভেসে যায়। ফলে লেখাপড়ার বেঘাত ঘটনায় আগস্টের মাঝামাঝিতে পরীক্ষা নেয়ার পরিকল্পনা থাকলেও সম্ভব না। কারণ তখনও বন্যার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায়না। তাই সকলের সাথে আলোচনার মাধ্যমে সেপ্টেম্বরের এই তারিখটাই নির্ধারণ হয়।  

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এইচ এসসি পরীক্ষা শুরু হবে এসএসসি শেষ হওয়ার মাস দুই পর। বিগত দিনে এসএসসি শেষ হওয়ার পরেই এইচএসসি নেয়া হতো। কিন্তু এবার নেয়া হবে এসএসসি শেষ হওয়ার ৪৫ দিন পর। 

তিনি আরও জানান, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে। সাধারণ ৯টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন শিক্ষার্থী আছে। এছাড়াও দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। চলতি মাসের মধ্যেই পরীক্ষার আয়োজন সম্পন্ন হলে রুটিন দেয়া হবে। 


Post Bottom Ad