শীতলক্ষায় ডুবেছে হাতি, ভাঁসছে নৌকা - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Sunday, January 16, 2022

শীতলক্ষায় ডুবেছে হাতি, ভাঁসছে নৌকা


সোনারগাঁও দর্পণ :

আজ ১৬ জানুয়ারী। অনুষ্ঠিত হয়ে গেল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনে ৬৯ হাজার ১০৩ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে স্বতন্ত্র মেয়র প্রার্থী এডভোকেট তৈমুর আলম খন্দকার। অপরদিকে, গত দুইবারের মেয়র আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভি বিজয়ী হয়েছে ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট পেয়ে। আজ রাত পৌঁনে ৮টার দিকে জেলা রিটানিং কর্মকর্তা বে-সরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে, ফলাফলের পর থেকে অনেককেই বলতে শোনা গেছে, নৌকায় ওঠার অনেক শখ ছিল হাতির। যা আর পুরণ হলোনা। তারা বলেন, এ নির্বাচনের প্রচারণায় গিয়ে তৈমুর কোন একদিন বলেছিলেন, হাতি যদি নৌকায় ওঠে তাহলে না-কি নৌকা ডুবে যাবে।

সাধারণ ভোটার সমর্থকরা বলেন, তৈমুর আলম হয়তো জানেন না যে, হাতির চেয়ে অনেক ভারি কিছু বহণ করে নৌকা এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যায়। নৌকা নিয়ে এমন মন্তব্য করার আগে তার ভাবা দরকার ছিল তিনি যে নৌকা ডুবিয়ে দেয়ার কথা বলেছেন সে নৌকার ক্ষমতা, জনপ্রিয়তা বা সার্বিক অবস্থান সম্পর্কে। তাদের মতে তিনি যে নৌকার কথা বলেছেন সে নৌকা যেমন মজবুত, সকল শ্রেণি পেশার মানুষের কাছে জনপ্রিয় এবং ফুটোহীন (দুর্ণীতি বা দুর্ণাম ছাড়া)। 

তাদের অনেককে বলতে দেখা গেছে, নৌকা ঠিকই ভাঁসছে শীতলক্ষায় তবে, নৌকায় উঠতে গিয়ে পা পিছলে শীতলক্ষায় ডুবে গেছে হাতি।

এরআগে, সকাল ৮টা থেকে ইভিএম’এ টানা ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। মেয়রসহ ৩৭টি পদে প্রতিদ্বন্ধিতা করেন ১৮৯ জন প্রার্থী। এদের মধ্যে মেয়র পদে ৭জন, ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং ৯টি সংরক্ষিত নারী আসনে ৩৪ জন। 

মোট ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন ভোটারের মধ্যে ৫0 শতাংশ ভোটার ১৯২টি  ভোটকেন্দ্রের ১ হাজার ৩৯৬টি ভোটকক্ষে  শান্তিপূর্ণ  পরিবেশে নিঃশ্চিন্তে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। 


Post Bottom Ad