লকডাউন ১০ আগস্ট পর্যন্ত, ভ্যাকসিন ছাড়া ব্যবসা বা বাইরে নয় - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Tuesday, August 3, 2021

লকডাউন ১০ আগস্ট পর্যন্ত, ভ্যাকসিন ছাড়া ব্যবসা বা বাইরে নয়

সোনারগাঁও দর্পণ :

করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ৫ আগস্ট থেকে বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (৩ আগস্ট) সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের নীতি নির্ধারকদের এক বৈঠক শেষে একথা জানান, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। 

তিনি আরও জানান, ১১ আগস্ট থেকে অল্পসংখ্যক গণপরিবহন চলাচল করবে, দোকানপাটও খুলবে। তবে একত্রে নয়। জেলা প্রশাসকের মাধ্যমে অনুরোধ করব, বাই রোটেশনে যাতে যানবাহনগুলো চলাচল করে।

মন্ত্রী বলেন, একটি রুটে যত গাড়ি আছে সব গাড়ি একই দিনে চলাচল করবেনা। জেলা প্রশাসক পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে বসে সিদ্ধান্ত নিবেন কতগুলো গাড়ি কবে, কিভাবে চলবে। 

আর যে সকল ব্যবসায়ী ও গ্রাহক করোনা ভ্যাকসিন নিবেন না তারা ব্যবসা করতে পারবেন না এবং গ্রাহকরা বাইরে বের হতে পাবরেন না। ভ্যাকসিন ছাড়া বাইরে বের হলে তা দÐনিয় অপরাধ বলে গণ্য হবে। 

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আগামী ১ সপ্তাহে ১ কোটি মানুষকে ভ্যাকসিনেটেড করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওয়ার্ড-ইউনিয়নে ৫ থেকে ৭টা কেন্দ্র করে ১ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে। মানুষকে ভ্যাকসিন নিতে দৌড়াতে হবে না, সরকারের লোকজনই তাদের কাছে পৌঁছে যাবে। তিনি জানান, ১৪ হাজার কেন্দ্রে একযোগে ভ্যাকসিন দেওয়া হবে। এ সময় তিনি শ্রমিক, বাসের হেলপারসহ সবাইকে ভ্যাকসিন নিতে আহ্বান জানান। ভ্যাকসিন ছাড়া কেউ কর্মস্থলে আসতে পারবেন না। ভ্যাকসিনের সার্টিফিকেট থাকতে হবে। ভ্যাকসিন দিলেই ওয়েবসাইটে চলে যাবে। সেগুলো চেক করা হবে। ভ্যাকসিন দেওয়ার পর সঙ্গে সঙ্গে ওয়েবসাইটে দিয়ে দেব। ভ্যাকসিন নিয়েছে কি না যাচাই করতে পারব। ৭, ৮, ৯ তারিখ সুযোগ রাখা হয়েছে। যাতে তারা ভ্যাকসিন নিয়ে ব্যবসা কেন্দ্র খুলতে পারে। 


Post Bottom Ad