২৩ জুলাই থেকে কঠোর লকডাউন, বন্ধ থাকবে গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠানসহ সবকিছু

সোনারগাঁও দর্পণ :

২৩ জুলাই থেকে আবারও শুরু হচ্ছে কঠোর লকডাউন। এবারের ৪র্থ ধাপের লকডাউন  সারাদেশে সরকার ঘোষিত তৃতীয় বারের কঠোর লকডাউনের চেয়েও কঠিন হবে।  আজ (২২ জুলাই) বৃহস্পতিবার গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মন্ত্রী বলেন, এবারের লকডাউনে যেহেতু, সরকারী-বেসরকারী অফিস-আদালত, গার্মেন্টস, শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকছে সেহেতু যারা ঈদযাত্রায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বাড়ি গিয়েছেন তারা জেনে বুঝেই গিয়েছেন। আর যদি তাদের আসতেই হয় তাহলে ২৩ জুলাইয়ের আগে নয়ত ৫ আগস্টের পর যেন আসেন।

ফরহাদ হোসেন বলেন ‘কঠোর লকডাউন বলতে এবার অফিস আদালত, গার্মেন্টস, রপ্তানি সব বন্ধ থাকবে। আগের মতো মানুষের বাইরে যাওয়ার প্রয়োজন হবে না। মাঠে পুলিশ, বিজিবি এবং সেনাবাহিনী তাদের দায়িত্ব পালন করবেন সেভাবে, যেভাবে সরকার নির্দেশ দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, এই ১৪টা দিন খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা অকারণে বাইরে না গিয়ে ঘরে অবস্থান করি এবং বাইরে গেলে ডাবল মাস্ক ব্যবহার করি, তাহলে আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে সংক্রমণ বাড়তে থাকবে। হাসপাতালে রোগীর চাঁপ কমাতে আমাদের অসুবিধা হবে।  

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে তৃতীয় ধাপে ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। পরে ঈদুল আজহার কথা বিবেচনা করে নয় দিনের জন্য শিথিল করা হয় ওই বিধিনিষেধ। 


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget