১৮ ঘন্টায়ও নিয়ন্ত্রণে আসেনি রূপগঞ্জে কারখানার আগুন, নিহত ৩, অনেকেই নিখোঁজ

সোনারগাঁও দর্পণ :

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় লাগা আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। শুক্রবার বেলা ১২টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কারখানার ৫ ও ৬ তলায় আগুন জ্বলতে দেখা গেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছিল ডেমরা, কাঞ্চন, আড়াইহাজারসহ নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট।

শ্রমিকদের দাবি, ছয়তলা বিশিষ্ট ওই ভবনের চতুর্থতলার চারতলার কেচি গেটটি বন্ধ করে রাখায় শ্রমিকরা কেউ বের হতে পারেননি। অগ্নিকাÐে এ পর্যন্ত প্রায় ৭৫ থেকে ৮০ জন শ্রমিক ভেতরে আটকা পড়েছে। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন জনের। নিহতরা হলো মীনা, স্বপ্না ও মোরসালিন। ভেতরে যারা আটকে আছেন তাদের কপালে কি পরিণতি তা কেউ জানেননা। ৪র্থ, ৫ম ও ৬ষ্ট তলায় যারা আটকা পড়েছেন তাদের মধ্যে সুফিয়া, মাহবুব, তাকিয়া, রাহিমা, রিপন, আমেনা, নাজমুল, কম্পা রানী, মাহমুদ, তাছলিমা, ওমরিতার নাম পাওয়া গেছে।

শ্রমিকদের স্বজনরা অভিযোগ করেন, কারখানা কর্তৃপক্ষের অবহেলাতেই এ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। স্বজনদের কান্না আর বুকফাটা আহাজারিতে ভারি হয়ে গেছে অগ্নিকাÐ সংগঠিত কর্ণগোপ এলাকা। 

ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন, মধ্যরাতে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। কিন্তু শুক্রবার সকাল ৬টার দিকে আবারও কারখানার চারতলায় আগুন বাড়তে থাকে। এখন (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ৫ম ও ৬ষ্ঠ তলায় তা ছড়িয়ে পড়েছে। তবে, আগুণ নিয়ন্ত্রণে তাদের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের সদস্যরা। 


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget