জাহিন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, January 28, 2022

জাহিন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড


সোনারগাঁও দর্পণ :

বন্দরের মদনপুরে অবস্থিত জাহিন টেক্সটাইল ও গার্মেন্ট কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৮ জানুয়ারী) বিকালে আনুমানিক ৪টার দিকে অগ্নিকাণ্ডে পোশাক প্রস্তুতকারী এ প্রতিষ্ঠানের দুইটি ইউনিটে একই সাথে এ ঘটনা ঘটে। পরবর্তীতে আরও দুইটি ইউনিটে আগুন ছড়িয়ে পরে। নারায়ণগঞ্জ ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট তেরোটি ইউনিট ৪ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করে। 

তবে ফায়ার সার্ভিস থেকে জানাগেছে, ফায়ার সার্ভিস খবর পায় বিকাল সাড়ে চারটার দিকে। বিকাল পৌনে পাঁচটার দিকে প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। বর্তমানে তরোটিটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, তাৎক্ষণিকভাবে হতাহত ও আগুন লাগার কারণ জানাযায়নি। এমনকি ক্ষয়ক্ষতির পরিমাণও বলা বা ধারণা করা সম্ভব না। 

তবে কর্মরত শ্রমিকদের সাথে কথা বলে তাদের ধারণা, শুক্রবার বন্ধের দিন হওয়ায় শ্রমিকের উপস্থিতি তেমন ছিলনা। যে ক’জন ছিলেন, আগুন লাগার খবরে তারা দ্রুত ফেক্টরির বাইরে চলে আসে। ফলে হতাহত না হওয়ার সম্ভাবনাই বেশি বলে তিনি ধারণা করেন।

এদিকে, প্রতিষ্ঠানটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাগোয়া হওয়ায় মহাসড়ক দিয়ে চলাচলকারী যানবাহনগুলো তীব্র যানজটে পরে। পরবর্তীতে স্থানীয় পুলিশ প্রশাসনের সহায়তায় মদনপুর রেললাইন হয়ে মোগরাপাড়া এলাকার কাইকারটেক ব্রীজ দিয়ে মোগরাপাড়া চৌরাস্তা দিয়ে মহাসড়কে যানবাহন চলাচল করেছে। 

অপরদিকে, সেই সড়কটি সরু হওয়ায় এবং মহাসড়কের চলাচল করা বড় বড় যানবাহন সরু রাস্তায় প্রবেশ করায় ওই সড়কটিতেও তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে মহাসড়কে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

Post Bottom Ad