আজ ১৬ ডিসেম্বর, বিজয়ের সুর্ণজয়ন্তির দিন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

1


 

Post settings Labels No matching suggestions Published on 12/10/21 7:37 PM Permalink Location Options

Post Top Ad

Thursday, December 16, 2021

আজ ১৬ ডিসেম্বর, বিজয়ের সুর্ণজয়ন্তির দিন


সোনারগাঁও দর্পণ :

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। শুধু তা-ই নয়। পরাধিনতার শিকল ছিড়ে অর্জিত স্বাধীনতার ৫০ বছর পূর্তির দিন। আজ বাঙালি জাতি উদযাপন করেছে বিজয়ের সুর্ণজয়ন্তি। বাঙালীর হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্ব গাঁথা এক অবিস্মরণীয় দিন আজ। 

শুরুটা যদি ১৯৪৮ সাল থেকেই। তারপর একে একে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ এর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা- বোনের আত্মত্যাগের বিনিময়। অবশেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে অর্জিত হয় কাঙ্খিত এক বিজয়। আজ সেই বিজয়ের ৫০ বছর পূর্তির দিন। পৃথিবীর বুকে একমাত্র বাঙালীরাই পারে গর্বের সাথে এ দিনের পরিচয় দিতে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে রাষ্ট্রীয়ভাবে ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান করছে সরকার। শুধু রাষ্ট্রীয়ভাবেই নয়। বিজয়ের ৫০ বছর পূর্তিতে সারাদেশে বিজয় উৎসবে মেতেছেন ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষ। বিজয় উৎসবে যোগ দিতে বন্ধু প্রতিম দেশ ভারত, ভুটান, রাশিয়া, শ্রীলঙ্কা, মেক্সিকো, কম্বোডিয়াসহ বিভিন্ন দেশ তাদের দেশের বিশেষ বাহিনী নিয়ে এ উৎসবে অংশ গ্রহণ করেছে। যা বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং উজ্জল ভবিষ্যদ্বাণীর ইঙ্গিত বহন করে। 

সকলের সাথে ‘সোনারগাঁও দর্পণ’ও বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সকলকে জানায় বিজয়ী শুভেচ্ছা ও অভিভাদন। 


Post Bottom Ad