আব্দুল বাতেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, পরিক্ষীত ত্যাগী নেতা - মাহফুজুর রহমান কালাম - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Tuesday, November 23, 2021

আব্দুল বাতেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, পরিক্ষীত ত্যাগী নেতা - মাহফুজুর রহমান কালাম

সোনারগাঁও দর্পণ :

নেয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আসন্ন ইউপি নির্বাচনে উপজেলার নেয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাতেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, প্রকৃত কর্মী বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে উপজেলার নেয়াগাঁওয়ে নৌকা প্রতিকের নির্বাচনী প্রচারণায় গিয়ে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নেয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আসন্ন ইউপি নির্বাচনে উপজেলার নেয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাতেন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগের আহবায়ক কমিটির আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভ‚ইয়া। প্রধান বক্তা ছিলেন নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার। 

নোয়াগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এবং বিদ্রোহী প্রার্থীদের উদ্দেশ্যে কালাম আরও বলেন, যারাই ষড়যন্ত্র করেন আর করবেন আপনারা একটু সাবধা হয়ে যান। কারণ আওয়ামী লীগের স্পষ্ট নির্দেশনা আছে যারা এবার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধীতা করবেন তারা বেচে থাকতে আর কখনো দলীয় কোন পদ-পদবিতে স্থান দেয়া হবে না। তাই যারাই নৌকার বিরুদ্ধে গিয়ে ষড়যন্ত্র করছেন তারা ভালভাবে শুনেনিন ষড়যন্ত্রকারীদের নাম কিন্তু অবশ্যই উম্মেচিত হবে। আল্লাহর তরফ থেকেই অটোমেটিক তাদের নাম সামনে চলে আসবে। সত্য অবশ্যই একদিন প্রকাশ পাবে। এ সময় ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র বন্ধ করার অনুরোধ করেন তিনি।

কালাম বলেন, আমি ছাত্র জীবন থেকে যখন রাজনীতি করি তখন থেকে বাতেন ভাইকে দেখি নৌকার ঝান্ডা উড়াতে। বাতেন ভাই একজন ত্যাগী নেতা উল্লেখ করে কালাম বলেন, নৌকা সবার ভাগ্যে ঝোটেনা জানিয়ে তিনি আরও বলেন, যখন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী থেকে নৌকা প্রত্যাশীদের নাম কেন্দ্রে পাঠানোর জন্য বাঁছাই করা হয় তখন আব্দুল বাতেন ভাই সকলকে ছাড় দিয়েছেন বলে জানান। কালাম বলেন, বাতেন ভাইয়ের নাম যেহেতু দলের সাধারণ সম্পাদক সেহেতু তার নাম সবার প্রথমে থাকার কথা ছিল। বর্তমান চেয়ারম্যান হিসেবে তাকে সম্মান জানিয়ে বাতেন ভাই আগে দিয়েছেন। গত বছর যেহেতু দেওয়ান উদ্দিন চুন্নু নৌকা প্রতিক পেয়েছিলেন তার সম্মানে তাকে দ্বিতীয় নাম্বারে রেখে সম্মান দিয়েছেন। তৃতীয় নাম্বারে সাইদুর রহমান মোল্লাও নৌকার আশায় দীর্ঘ দিন মাঠে আপনাদের সাথে থেকে কাজ করেছেন। তাই সে সম্মানে সেটিও ছাড় দিয়ে তার নাম চার নাম্বারে রেখেছেন। কিন্তু দেখেন আল্লাহ ৪ নাম্বারের বাতেন ভাইকে শেখ হাসিনার মাধ্যমে নৌকা প্রতিকটা দিয়েছেন। এটা বাতেন ভাইয়ের কাজের মূল্যায়ন, ত্যাগের মূল্যায়ন, আওয়ামী লীগের জন্য জেল-জুলুম খেটেছেন তার মূল্যায়ন বলে জানান মাহফুজুর রহমান কালাম। টাকার মাত্রায় নৌকার বিচার হয়না, হবেনা। কোটি কোটি টাকা খরচ করেও অনেকে নৌকা পায়নি। আর যারা পিস্তল আর প্রভাবের ভয় দেখান তাদের জন্য নোয়াগাঁও আওয়ামী লীগের বাড়িতে যে ঝাড়– আছে তাই যথেষ্ট  উল্লেখ করে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান করেন কালাম। 

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভ‚ইয়া ছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য, উপজেলা আওয়ামী লীগের ২য় যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ডা. আবু জাফর চৌধুরী বিরু ও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। এছাড়া উপজেলা ও নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সংগঠনটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


Post Bottom Ad