৯ দিনের লক ডাউনে থাকবে পুরো নারায়ণগঞ্জ জেলা

সোনারগাঁও দর্পণ :

আগামীকাল মঙ্গলবার (২২ জুন) ভোর ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লক ডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ (২১ জুন) সোমবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, জেলা ম্যাজিষ্ট্রেট ও দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির নারায়ণগঞ্জের সভাপতি মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার চলতি বছরের ২১ জুনের ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১৮৭ নং পত্রের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলার সার্বিক কার্যাবলী/চলাচল (জনসাধারণের চলাচলসহ) ২২ জুন সকাল ০৬টা হতে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে, কৃষি উপকরণ, খাদ্য শস্য ও খাদ্য দ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড ১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস, জ¦ালানী, ফায়ার সার্ভিস, নদী বন্দরগুলোর কার্যক্রম, সরাকরী-বেসরকারী ইন্টারনেট, গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়া), বেসরকারী নিরাপত্তা ব্যবস্থাপনা, ডাক সেবাসহ অন্যান্য জরুরী ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সাথে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক, লরি লকডাউনের আওতামুক্ত থাকবে।

এছাড়া, নারায়ণগঞ্জ জেলার সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকার পাশাপাশি সকল প্রকার শপিংমল, পার্ক, নদী বন্দর দিয়ে যাত্রী চলাচল ও ব্যবসা-বাণিজ্য, হোটেল-রেস্তোরা বন্ধ থাকবে। তবে, পার্সেল/টেক করা যাবে।

অপরদিকে, মুদি, ঔষধ ও অতিব জরুরী নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

এরআগে, দেশে গত কয়েকদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারও আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় মন্ত্রী পরিষদ জরুরী বৈঠক ডেকে দেশের ৭টি জেলায় লকডাউন দেয়ার সিদ্ধান্ত নেয়। জেলাগুলো হলো-মানিকগঞ্জ, মাদারীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি। 


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget