সোনারগাঁওয়ে বৈধ-গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

1


 

Post settings Labels No matching suggestions Published on 12/10/21 7:37 PM Permalink Location Options

Post Top Ad

Thursday, June 10, 2021

সোনারগাঁওয়ে বৈধ-গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁও পৌরসভা এলাকায় বৈধ গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করেছে পৌর এলাকার প্রায় ১০ গ্রামের বাসিন্দারা। আজ বৃহস্পতিবার (১০জুন) সকালে সোনারগাঁও প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। 

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, তারা বৈধ গ্যাস সংযোগ গ্রাহক। তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সাথে বৈধ গ্যাস লাইন সংযোগও বন্ধ করে দেয়ায় সোনারগাঁও পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবারের রান্না বন্ধ হয়ে গেছে। ফলে পরিবারগুলো বৃহস্পতিবার পর্যন্ত ৫দিন অনেক কষ্টে জীবন-যাপন করছে। সবচেয়ে সমস্যায় পড়েছে মাটির চুলাহীন ও নিন্ম আয়ের মানুষ। অনেক সময় তাদের তিন বেলার জায়গায় দুই বেলা কোন রকম খেয়ে না খেয়ে দিনযাপন করছে। 

এছাড়া, কেউ মাটির চুলা, কেউ ইট দিয়ে অস্থায়ী চুলা, আবার কেউ গ্যাস সিলেন্ডার ক্রয় করে  তাদের রান্নাবান্না করছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও তিতাস জোনাল অফিস ঘেরাওয়ের ঘোষণাও দেন মানববন্ধনে অংশ নেয়া তিতাসের বৈধ গ্রাহকরা। পাশাপাশি অবৈধ সংযোগগুলো প্রক্রিয়ার মাধ্যমে বৈধ করারও দাবী জানানো হয় মানববন্ধন থেকে। পরে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস  ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি দেয়া হয়। 

উল্লেখ্য, গত ৫ জুন দুপুর থেকে দৈলেরবাগ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁও পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগলাইন বন্ধ করে দেয় তিতাস কর্তৃপক্ষ। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার চরম ভোগান্তিতে পড়ে।


Post Bottom Ad