দেশের উন্নয়নই বিএনপির অন্তরজ্বালার কারন-ওবায়দুল কাদের - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Wednesday, January 18, 2023

দেশের উন্নয়নই বিএনপির অন্তরজ্বালার কারন-ওবায়দুল কাদের


সোনারগাঁও দর্পণঃ

শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে একের পর এক উন্নয়ন হচ্ছে সে উন্নয়নই বিএনপির অন্তরজ্বালার কারন বলে মন্তব‍্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বুধবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব‍্যাপী বাংলাদেশ লোকজ ও কারুশিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বর্তমান সরকারের উন্নয়নের এবং বিএনপির হিংসাত্মক কর্মকাণ্ডের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কিছুদিন আগে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে একসাথে ১০০টি সেতু উদ্বোধন  করেন- যে সেতুগুলো দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও যোগাযোগ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এমন কাজ বিগতদিনের কোন দেশের কোন সরকার করতে পারেনি। এছাড়া কাঁচপুরে ঢাকা-সিলেট মহা-সড়কে ছয় লেন সড়ক উন্নয়নের কাজ উদ্বোধন  করেছেন। সম্প্রতি বিএনপির নেতাকর্মীরা সে উন্নয়ন কাজের ফলক ভাংচুর করেছে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের। এছাড়া গতপরশু (১৬ জানুয়ারি সোমবার ) মদনপুর এলাকায় আরো একটি  উন্নয়ন ফলক রাতের আধারে তারা (বিএনপি নেতাকর্মী)  উপড়ে ফেলে। আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে একেরপর এক যে উন্নয়ন করছে, সে উন্নয়নই বিএনপির অন্তরজ্বালার কারণ হয়ে দাড়িয়েছে।

বিএনপির বেশকয়েকজন নেতার অসুস্থতার প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের বর্ষিয়ান  এ নেতা বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্দোলনের কথা বলেন, আন্দোলনের ডাক দেন। আর আন্দোলনের দিন অসুস্থতার ভান করে হাসপাতালে কেন ভর্তি হন এমন প্রশ্নও রাখেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন আসলে বিএনপির নেতারা অসুস্থ রাজনীতি করতে করতে নিজেরাই অসুস্থ হয়ে পড়েছেন।

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপির সুস্থ রাজনীতি কখনোই  করেনি আওয়ামী লীগ সব সময় শান্তিপ্রিয় আন্দোলনে বিশ্বাসী আর বিএনপি বিশৃঙ্খলা আর অসুস্থ রাজনীতি নিয়ে থাকতে বেশি পছন্দ করে।

দেশের এতিহ‍্য ও সংস্কৃতি রক্ষার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের কুষ্টিয়ায় লালন শাহের সমাধিটি ইট - পাথরের খাঁচায় বন্দী করে ভুল করেছেন স্বীকার করে, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ঘিরে বাংলাদেশের ঐতিহ্য, সংস্কৃতি ও ইতিহাসকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানান। যাতে বর্তমান প্রজন্ম বাংলার ঐতিহ্য, সংস্কৃতি ও ইতিহাসকে জানতে পারে। 

বক্তব্যের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমান সরকার জনগণের অধিকার ও জানমালের রক্ষায় কাজ করে যাচ্ছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অসীম কুমার ওকিল(এমপি), নারায়ণগঞ্জ- ৩ আস্কনের সাংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা (এমপি), সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো.আবুল মনসুর।

Post Bottom Ad