অবশেষে পুলিশের ওপর ডাকাতদের হানা, সর্বস্ব লুট; ওসিসহ আহত দুই - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Sunday, October 2, 2022

অবশেষে পুলিশের ওপর ডাকাতদের হানা, সর্বস্ব লুট; ওসিসহ আহত দুই


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ বিভিন্ন স্থানে ডাকাতির ঘটনা কোন নতুন ঘটনা নয়। তবে, খোদ পুলিশের বড় বাবুর ওপর ডাকাতদের হামলায় নগদ টাকা, মোবাইল সেট ও এটিএম কার্ডসহ মূল্যবান জিনিসপত্র লুটই নয়, ডাকাতের হামলায় রক্তাক্ত আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন নিঃসন্দেহে উৎবেগের কারণ। শুক্রবার দিবাগত ভোর রাতে এমনই ঘটনা ঘটেছে সোনারগাঁও উপজেলার মেঘনা টোল প্লাজা এলাকায়। চট্টগ্রামের জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ আলমগীর হোসেন ও তার গাড়ী চালক ইয়াছিন বাদশা ডাকাতদের হামলায় মারাত্মক আহত ও নগদ টাকা-পয়সা লুটের ঘটনায় শনিবার সোনারগাঁও মামলার পর বিষয়টি আর ধাঁমাচাপা পড়েনি। এটি বর্তমানে টক অব দ্যা ডিষ্ট্রিকে পরিণত হয়েছে।

মহাসড়কে ডাকাতির পর চট্টগ্রামের জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ আলমগীর হোসেন বাদি হয়ে যে মামলা করেন তার এজাহার মোতাবেক, গত শুক্রবার ভোর সাড়ে তিনটার দিকে জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি আলমগীর হোসেন ও তার গাড়ী চালক ইয়াছিন বাদশা প্রাইভেটকারে করে ঢাকা থেকে চট্টগ্রাম কর্মস্থলে যাওয়া পথে সোনারগাঁওয়ের মেঘনা টোল প্লাজা এলাকায় টোল দেওয়ার জন্য গাড়ি (চট্টমোট্রো গ- ১২৬৮৫১) থামান। তাদের বহনকরা গাড়ির আগে ৬-৭টি গাড়ি টোল দিতে লাইনে ছিল। এ সময় কোরন কিছু বুঝার আগেই ৫/৬ জনের এক দল ডাকাত আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে তাদের বহনকরা প্রাইভেটকারের কাছে আসে এবং চালকের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকি দেয়। পরে ডাকাতরা প্রাইভেটকারের পেছনের দরজা টেনে হেঁচরে দরজা খুলে ওসি আলমগীরকে অতর্কিতভাবে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে আহত করে তাদের কাছে থাকা নগদ ১৯ হাজার টাকা, ৬০ হাজার টাকা মূল্যের ৪টি মোবাইল সেট এবং এটিএম কার্ড নিয়ে যায়। তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে ডাকাতরা পালিয়ে যায়। 

এ সময় স্থানীয়রা তাদের দ্রæত কুমিল্লার গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিসার জন্য পাঠিয়ে দেন। পরের দিন শনিবার রাতে ওই ডাকাতির ঘটনায় ওসি আলমগীর হোসেন বাদি হয়ে সোনারগাঁও থানায় মামলা করেন। 

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোঃ নবীর হোসেন বলেন, মামলাটি সোনারগাঁও থানা পুলিশ তদন্ত করবেন।

সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আহসান উল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। ডাকাতদেও গ্রেফতারের চেষ্টা চলছে। 

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) শেখ বিল্লাল হোসেন বলেন, ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। ডাকাতির সাথে জড়িতদের দ্রæত শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


Post Bottom Ad