মাইনাস নয়, স্বরূপেই ফিরছেন কালাম ! - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, September 2, 2022

মাইনাস নয়, স্বরূপেই ফিরছেন কালাম !




সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁও আওয়ামী লীগ থেকে মাহফুজুর রহমান কালামকে মাইনাস করা বোঁধ হয় আর হলো না ! অবশেষে স্বরূপেই ফিরছেন মাহফুজুর রহমান কালাম ! এমনই আভাস দিয়েছে আওয়ামী লীগের একটি বিশ্বস্ত সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের সূত্রটি জানায়, মাহফুজুর রহমান কালাম আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। বিশেষ করে কেন্দ্রীয় বিভিন্ন কর্মসূচীতে তার ছিল সরব উপস্থিতি। তবে, বিগত দিনে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে তিনি দলের নির্দেশ ভঙ্গ করায় কেন্দ্র তার বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়। এমনকি উপজেলা আহ্বায়ক কমিটিতেও রাখা হয়নি তাকে। কালাম দীর্ঘ দিন তার অপরাধকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখতে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি সর্বোপরি দলের সভানেত্রীর মমতাময়ী দৃষ্টি কাড়ার চেষ্টা করেছেন। এছাড়া দীর্ঘ ২৫ বছর পর সোনারগাঁও আওয়ামী লীগের যে সম্মেলন হচ্ছে সেখানে যেন মাহফুজুর রহমান কালামকে সভাপতি বা সাধারণ সম্পাদক না হলেও একটা মর্যাদাপূর্ণ পদে রাখা যায় সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে ! বলে সূত্রটি দাবি করে। 


এ ব্যাপারে মাহফুজুর রহমান কালাম জানান, আমাকে উপজেলা আওয়ামী লীগ থেকে মাইনাস করার অপচেষ্টাতো অনেক দিন ধরেই হচ্ছে। তবে, আজ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভ‚ইয়া, ১ম যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার, ২য় যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান মাসুমসহ স্থানীয় আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা আমার পৌরসভার চামেলী ভবনে আসেন। সম্মেলনকে ঘিরে তারা কি করছে, কিভাবে অনুষ্ঠান সাজিয়েছেন এমন নানা বিষয়ে আমাকে জানান এবং আলোচনা করেন। আমিও বিকাল ৪টার দিকে মঞ্চস্থানে যাই। কাজ ঠিকমতো হচ্ছে কি-না খোঁজ নিয়েছি। আশাকরি আগামী কালের সম্মেলন সফলভাবে সম্পন্ন  করতে পারব।

এক প্রশ্নের জবাবে মাহফুজুর রহমান কালাম বলেন, কেন্দ্রের কথার বাইরে গিয়েতো আর কারো কিছু করার ক্ষমতা নাই। কেন্দ্র থেকে যদি আমাকে কমিটিতে রাখার জন্য বলে তাহলে হয়তো রাখবে। দেখা যাক কি হয়। এ ব্যাপারে আমি তেমন কিছু জানিনা। তবে, আমি আওয়ামী লীগের জন্যে নিবেদিত হয়ে কাজ করেছি। আমৃত্যু কাজ করে যাব। 


Post Bottom Ad