সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, September 16, 2022

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন


সোনারগাঁও দর্পণ :

হবিগঞ্জের বানিয়াচং-এ রাজীব নূরসহ চারজন সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে ও বিশ্ব ভ‚-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়ি পুনরুদ্ধারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে সোনারগাঁও প্রেস ক্লাব। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার উদ্ববগঞ্জ এলাকায় অবস্থিত সোনারগাঁওয়ের সাংবাদিকদের মুল সংগঠন সোনারগাঁও প্রেস ক্লাব’র কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে রামনাথ বিশ্বাসের হবিগঞ্জের বাড়ি দখলমুক্ত ও সাংবাদিকদের উপর হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

সোনারগাঁও প্রেস ক্লাব’র উদ্যোগে আয়োজিত মানববন্ধনে জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। এ সময় রামনাথ বিশ্বাসের বাড়িটি উদ্ধার করে সেটি জাদুঘর হিসেবে সংরক্ষণেরও দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে হবিগঞ্জে সাংবাদিকদের ওপর বিচারসহ সকল সাংবাদিক নির্যাতনের বিচার দাবি এবং সাংবাদিকদের নিরাপত্তার দাবি একটি বিক্ষোভ মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠানে সোনারগাঁও প্রেস ক্লাব’র অর্থ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় এবং সভাপতি ও দৈনিক যুগান্তরের সাব-এডটর এমএম সালাউদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম-সাধারণ সম্পাদক রবিউল হুসাইন, বাসদের সোনারগাঁও উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেন, নারায়ণগঞ্জ জেলা  কমিউনিষ্ট পার্টির সদস্য আব্দুস সালাম বাবুল ও সোনারগাঁও উদীচী শিল্পী গোষ্ঠির সভাপতি শংকর প্রকাশ।

উপস্থিত ছিলেন, সোনারগাঁও প্রেস ক্লাব’র উপদেষ্টা সাইফুল আলম রিপন, সাবেক আহ্বায়ক মাসুদ শায়ান, সোনারগাঁও সাহিত্য নিকেতন’র সভাপতি কবি মজিবুর রহমান মুজিব, সোনারগাঁও প্রেস ক্লাবের সহ- সভাপতি মোক্তার হোসেন মোল্লা, সহ-সভাপতি ফজলে রাব্বী সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল আলম খোকন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক মাসুম মাহমুদ, নির্বাহী সদস্য মনির হোসেন, সদস্য মাহবুবুর রহমান, আনিছুর রহমান, সাংবাদিক মোকাররম মামুন, গিয়াস কামাল, সেলিম রেজা, নজরুল ইসলাম শুভ প্রমূখ।

এরআগে, গত রোববার দুপুরে সিলেটের হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নম্বর ইউনিয়নে রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে হামলার শিকার হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা।


Post Bottom Ad