আজ বুস্টার ডোজ দিবস - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, July 18, 2022

আজ বুস্টার ডোজ দিবস


সোনারগাঁও দর্পণ :

আজ মঙ্গলবার (১৯ জুলাই) সারাদেশে পালিত হবে বুস্টার ডোজ দিবস। দেশে নতুন করে যেন করোনার প্রকোপ বাড়তে না পারে সে কারণেই এ সিদ্ধান্ত নেয় সরকার। ফলে শুধু একদিনেই মোট ৭৫ লাখ মানুষকে এ ডোজের আওতায় আনার লক্ষ্য রয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের। এই সিদ্ধান্তনুযায়ী দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৮ বছরের বেশি যেন কোন ব্যক্তি এ বুস্টার ডোজ গ্রহণ করতে পারবে। 

বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা ব্যবহার হবে। এ বিষয়ে সোমবার (১৮ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য মন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বলেন, বুস্টার ডোজ ক্যাম্পেইন চলাকালে দেশের সকল সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলাগুলোর ওয়ার্ড পর্যায়েও কেভিড-১৯ এর ভ্যাকসিন প্রদান করা হবে। একদিনে সারাদেশে ৬২৩টি স্থায়ী এবং ১৫ হাজার ৫৫৮টি অস্থায়ী কেন্দ্রে এ টিকা দেয়া হবে। 

বুস্টার ডোজ ভ্যাকসিন নেয়ার জন্যে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে (কোভিড -১৯ টিকার কার্ড) নিকটবর্তী টিকাদান কেন্দ্র থেকে নিকটবর্তী টিকাদান কেন্দ্র বা দেশের যেকোন কোভিড-১৯ টিকাদান কেন্দ্র থেকে টিকা প্রহিতার আর কোন ঘর নেই। সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে। 


Post Bottom Ad