মঙ্গলবার থেকে সারাদেশে লোডশেডিং - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, July 18, 2022

মঙ্গলবার থেকে সারাদেশে লোডশেডিং


সোনারগাঁও দর্পণ :

আগামীকাল (১৯ জুলাই) মঙ্গলবার থেকে সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং এর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিদ্যুৎ সমস্যা সমাধানে এ সিদ্ধান্ত হয়েছে। আজ সোমবার (১৮ জুলাই) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের এক জরুরী সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিদ্যুৎ ও  জ্বালানি প্রতিমন্ত্রী মো. নসরুল হামিদ বিপু। এ সময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও  জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী , সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় আরও জানানো হয়, লোডশেডিং এর সময় সূচী আগে থেকেই নির্দিষ্ট এলাকায় জানিয়ে দেয়া হবে যাতে কোন সমস্যা না হয়। তবে, রোডশেডিং বেশি সময় থাকবে না। এক থেকে দুই ঘন্টা থাকবে।
এছাড়া দেশের প্রতিটি মসজিদের এসি, দোকানপাট ও মার্কেট রাত ৮টার পর বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে সরকার। আর সিএনজি পাম্পগুলো সপ্তাহে একদিন বন্ধ রাখা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও  জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী বলেন, আসলে জ্বালানি তেল দিয়ে পরিচালিত বিদ্যুৎ কেন্দ্রগুলোর লোকসান কমাতে জেলা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলো বন্ধ করে দেয়ার সিদ্ধান্তে বিদ্যুতের উপর বাড়তি চাঁপ পড়বে। তাই লোডশেডিং এর এ সিদ্ধান্ত। তবে, এ লোডশেডিং সাময়িক সময়ের জন্য। 


Post Bottom Ad