রাত ৮টার পর বন্ধ করা হচ্ছে সকল ধরণের ব্যবসা ও মার্কেট - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, June 18, 2022

রাত ৮টার পর বন্ধ করা হচ্ছে সকল ধরণের ব্যবসা ও মার্কেট


সোনারগাঁও দর্পণ :

আগামী ১ জুলাই থেকে রাত ৮টার পর থেকে কোন ধরণের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, শপিং মলসহ খোলা না রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত মঙ্গলবার (১৬ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রাণালয়ের সচিব মো. আহসান কিবরিয়া সিদ্দিকী স্বাক্ষরিত ০৩.০০.২৬৯০.০৮২.০৪৬.০৭৬.২০২২.০৬ নম্বর চিঠিতে এ এমনই আদেশ দেয়া হয়। 


চিঠিতে উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী জ্বালানীর অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্ধমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ে নিমিত্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা প্রদান করেছেন। এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৪৪ ধারা বিধান কঠোরভাবে প্রতিপালন পূর্বক সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপনী বিতান, কাঁচাবাজারসহ ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 


এরআগে সম্প্রতি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ব্যারিষ্টার ফজলে নুর তাপস আগামী ১ জুলাই ঢাকা শহরে রাত ৮টার পর থেকে সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেন।



ফলে আগামী ১ জুলাই থেকে রাত ৮টার পর থেকে সারাদেশে দোকান, শপিং মল, মার্কেট, বিপনী বিতান, কাঁচাবাজারসহ সকল ধরণের প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশনা আসতে পারে। যা গণবিজ্ঞপ্তির মাধ্যমে জনগণকে অবহিত করা হতে পারে।


Post Bottom Ad