মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে সোনারগাঁওয়ে বিক্ষোভ মিছিল - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, June 9, 2022

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে সোনারগাঁওয়ে বিক্ষোভ মিছিল


সোনারগাঁও দর্পণ :

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু'জন নেতা বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত ইসলামী নারায়ণগঞ্জ জেলা শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৯ জুন) সকাল ৮ টার দিকে সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকায়  এ কর্মসূচি পালন করে তারা। 



সূত্র জানায়, মুসলিম জাহানের কলিজার টুকরা, যার জন্য প্রকৃত মুসলমান নিজের জীবন কোন কিছু চিন্তা না করেই উৎসর্গ করতে পারে, বিশ^ জাহানের জন্য হেদায়েতের জন্য আল্লাহর প্রেরিত রাসুল মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে সম্প্রতি আপত্তিকর মন্তব্য করে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। ক্ষোভে ফুঁসে ওঠে মুসলিম জাহান। প্রতিবাদ করতে থাকে বিভিন্ন মুসলিম রাষ্ট্রগুলো। এমনকি খোঁদ ভারত থেকেও প্রতিবাদ হয়েছে বিজেপির ওই দুই কথিত নেতার দ্বারা মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তার স্ত্রী’কে নিয়ে কটাক্ষের বিষয়ে। ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভারতকে ধিক্কার দিয়েছে সমগ্র বিশ^।  

কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে। 


এ সময় পৃথিবীর সকল মুসলিমদেরকে ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সকল মুসলিমদেও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। 

এছাড়াও মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক আখ্যায়িত করে মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের প্রতি নিন্দা জানানোর পাশাপাশি ভারতের  রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানানোর দাবি জানান।

Post Bottom Ad