ভারতের হিজাব প্রেতাত্তা এখন সোনারগাঁও সরকারি কলেজে সংবাদের প্রতিবাদ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, June 9, 2022

ভারতের হিজাব প্রেতাত্তা এখন সোনারগাঁও সরকারি কলেজে সংবাদের প্রতিবাদ


সোনারগাঁও দর্পণ : 
ভারতের হিজাব প্রেতাত্তা এখন সোনারগাঁও সরকারি কলেজে’ এ শিরোনামে যে সংবাদ প্রকাশ করা হয়েছে, সে সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সোনারগাঁও সরকারি কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৯ জুন) ৫টা ২৫ মিনিটে কলেজের নিজস্ব পেডে প্রকাশিত সংবাদের প্রতিবাদ শিরোনাম দিয়ে সোনারগাঁও দর্পণ’এর ই-মেইলে শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষের ইমেইল আইডি থেকে এ প্রতিবাদ পাঠানো হয়। 


মোট ১৮টি স্বাক্ষরযুক্ত ওই প্রতিবাদ লিপিতে প্রতিবাদ লিপির পক্ষে অধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী এবং ছাত্র-ছাত্রীর কথা উল্লেখ করেন কর্তৃপক্ষ। সেখানে তারা গত ৮ জুন সোনারগাঁও সরকারি কলেজ নিয়ে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণরূপে অসত্য, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেন। সংবাদিটির বিষয়ে সোনারগাঁও সরকারি কলেজের সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষাপ্রতিষ্ঠানটির একাডেমিক কমিটির সদস্যরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বলেও উল্লেখ করেন। 

প্রকাশিত সংবাদের বিষয়ে প্রতিবেদকের বক্তব্য সোনারগাঁও দর্পণ’এ সোনারগাঁও সরকারি কলেজের বিষয়ে গত ৮ জুন প্রকাশিত সংবাদটির কোথাও প্রতিবেদক তার নিজস্ব চিন্তা বা মন গড়া কথা অথবা তথ্য উল্লেখ করেননি। কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া তথ্যই শুধু সংবাদটিতে তুলে ধরা হয়েছে। 



ফলে সংবাদটির বিষয়ে কোন অসৎ ও উদ্দেশ্য প্রণোদিত হওয়ার  প্রশ্নই ওঠেনা। এছাড়া, প্রতিবেদকের কাছে শিক্ষার্থীদের দেথা তথ্যের ভিডিও সংরক্ষিত রয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়ন এবং সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হওয়ার বা ভবিষ্যতে শিক্ষা গ্রহণে বা জীবনে চলার পথে কোন সমস্যা হতে পারে আশঙ্কায় তথ্যদাতাদের অনুরোধে তাদের ঠিকানা ও ভিডিও প্রচার করা হয়নি।

Post Bottom Ad