সংস্কৃতি মন্ত্রণালয়ের মিডিয়া ফেলোশিপ পুরষ্কার গ্রহণ করলেন রবিউল হুসাইন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, June 30, 2022

সংস্কৃতি মন্ত্রণালয়ের মিডিয়া ফেলোশিপ পুরষ্কার গ্রহণ করলেন রবিউল হুসাইন


সোনারগাঁও দর্পণ :

সংস্কৃতি মন্ত্রণালয়ের বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রবর্তিত মিডিয়া ফেলোশিপ পুরষ্কার-২০২২ গ্রহণ করেছেন  সোনারগাঁওয়ের বিশিষ্ট লেখক ও সাংবাদিক রবিউল হুসাইন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের সেমিনার কক্ষে আনুষ্ঠানিকভাবে পুরষ্কার বাবদ এক লাখ টাকা ও সনদ প্রদান করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর প্রধান। 

রবিউল হুসাইন সোনারগাঁও দর্পণকে জানান, লোক ও কারুশিল্পের বিভিন্ন উপাদানের উপর নিবন্ধ ও ফিচার লেখার নৈপুণ্যতার জন্য এ পুরস্কার দেয়া হয়। তিনি জানান, প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে রবিউল হুসাইন এবং ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরষ্কার পেয়েছেন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল ডিবিসি নিউজের প্রতিবেদক তাহমিনা সাদেক। এরআগে, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে বুধবার পুরষ্কার প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। 

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। এছাড়ও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. রবিউল ইসলাম, ডিসপ্লে কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমূখ।

উল্লেখ্য, রবিউল হুসাইন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার  সোনারগাঁও প্রতিনিধি ও সোনারগাঁও প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করছেন। এছাড়া তিনি সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাধারণ সম্পাদকের দায়িত্বের পাশাপাশি ‘চারদিক’ নামে একটি গবেষণাধর্মী সাময়িকীর সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। 

সাংবাদিক রবিউল হুসাইন সোনারগাঁও পৌরসভার চৌদানা গ্রামের আব্দুল আউয়াল মোল্লার বড় সন্তান। রবিউল হুসাইনের বাবা কারুশিল্পে বিশেষ অবদানের জন্য একাধিকবার জাতীয় পুরস্কার অর্জনের পাশাপাশি ২০০৪ সালে এশিয়া এশিয়ার কারুশিল্প সম্মেলনে অংশ নিতে বাংলাদেশের কারুশিল্প প্রতিনিধি হিসেবে মালয়েশিয়া সফর করেন। এছাড়া তার ছোট ভাই রফিকুল ইসলাম বিসিক থেকে কারুশিল্পে বিশেষ অবদানের জন্য ‘কারুগৌরব’ পুরস্কারে ভ‚ষিত হওয়ার পাশাপাশি চীন, উজবেকিস্তান ও ভারতের নয়া দিল্লীতে কারুশিল্প প্রদর্শনীতে সরকারের উদ্যোগে অংশ গ্রহণ করেন।  


Post Bottom Ad