সোনারগাঁওয়ে অবৈধ ৬ হাসপাতাল ও ক্লিনিক সিলগালা - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, May 30, 2022

সোনারগাঁওয়ে অবৈধ ৬ হাসপাতাল ও ক্লিনিক সিলগালা




সোনারগাঁও দর্পণ :

সরকারি অনুমতি না থাকায় এবং নিয়ম বহিঃর্ভূতভাবে পরিচালিত সোনারগাঁওয়ের ৬টি হাসপাতাল ও ক্লিনিক বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। সোমবার (৩০ মে) সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ এ সকল হাসপাতাল ও ক্লিনিক বন্ধ পরবর্তী সিলগালা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম। 

বন্ধ পরবর্তী সিলগালা করে দেয়া হাসপাতাল ও ক্লিনিকগুলোর মধ্যে মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত গ্রীনলাইফ হাসপাতাল, মাল্টিকেয়ার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ইসলামী ডায়গনস্টিক হাসপাতাল, সাদিপুর ইউনিয়নের নয়াপুর বাসস্ট্যান্ড সংলগ্ন আল সাফা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, আল ফাতাহ হসপিটাল এবং বারদীর মর্ডান কমপ্লেক্স।

উপজেলা পরিবার ও পরিকল্পনা বিভাগের তথ্যমতে, শুধু সরকারি অনুমতিই নয়, যে সকল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার অস্বাস্থ্যকরভাবে চলছে সেগুলোও বন্ধ করা হয়েছে। ভবিষ্যতেও যেন চিকিৎসা সেবা নিয়ে কেউ জনগণের সাথে প্রতারণা করতে না পারে সে কারণে এ অভিযান অব্যাহত থাকবে। 

অভিযান পরিচালনার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা : সাবরিনা আক্তার, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সজিব রায়হান এবং থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৭২ ঘন্টার মধ্যে সারাদেশের অবৈধ সকল বে-সরকারি ক্লিনিক ও হাসপাতাল বন্ধের নির্দেশ দেয়া হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে এনেসথেসিয়া ও ওটিতে কোনো অনিবন্ধিত ডাক্তার বা কাউকে রাখা যাবে না। এমনটি করা হলে ওইসব প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে লাইসেন্স বাতিলসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


Post Bottom Ad