চির নিন্দ্রায় শায়িত সিডাস অধ্যক্ষ খসরুল হাসান - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, April 9, 2022

চির নিন্দ্রায় শায়িত সিডাস অধ্যক্ষ খসরুল হাসান


সোনারগাঁও দর্পণ :

দরগাহ বাড়ি কবরস্থানে দাফন করা হয়েছে সাংস্কৃতিকর্মী, শিক্ষানুরাগী ও চাইল্ড ডেভেলপমেন্ট একাডেমি সোনারগাঁও (সিডাস) এর প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ খসরুল হাসানকে। শনিবার (৯ এপ্রিল) বাদ জোহর নামাজে জানাজা শেষে তাঁকে মোগরাপাড়া ইউনিয়নের দরগাহ বাড়ি কবরস্থানে দাফন করা হয়। এরআগে শুক্রবার রাতে হৃদযন্ত্রেও ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। 

নামাজে জানাজার আগে উপস্থিত এলাকাবাসী মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং জীবদ্দশায় তাঁর জীবনের সকলগুণাহ মাফের জন্য উপস্থিত সকলের কাছে অনুরোধ করেন।

জানাজার নামাজে জেলা পরিষদের সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্ববায়ক কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, মোগরাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্ববায়ক কমিটির সদস্য আরিফ মাসুদ বাবু, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল নিলু,  সোনারগাঁও উপজেলার বিভিন্ন কিন্ডার গার্টেন এর বিভিন্ন শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খসরুল হাসানের বাড়ি বরিশাল হলেও প্রায় ২ যুগের বেশি সময় ধরে তিনি সোনারগাঁওয়ে বসবাস করতেন। প্রথমবস্থায় স্কুলে শিক্ষকতা শুরু করেন। শিক্ষকতা করা কালীণ মোগরাপাড়া ইউনিয়নের বিশেষখানা গ্রামের সামসুদ্দিন মিয়ার বড় মেয়ে মনি আক্তারের সাথে বিয়ে হয়। খসরুল হাসান ছিলেন সোনারগাঁওয়ে কিন্ডার গার্টেন স্কুলে আধুনিক শিক্ষা ব্যবস্থা শুরু করার অন্যতম কারিগর।

জীবদ্দশায় খসরুল হাসান এক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য শুভাকাঙ্খি ও বন্ধুবান্ধব রেখে গেছেন।


Post Bottom Ad