সোনারগাঁওয়ে ৩৫ ভূমিহীন পেলেন ঘরসহ জমি - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Tuesday, April 26, 2022

সোনারগাঁওয়ে ৩৫ ভূমিহীন পেলেন ঘরসহ জমি


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ের ৩৫টি ভূমিহীন পরিবার ঘরসহ জমি পেয়েছেন। পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার প্রধানমন্ত্রী’র পক্ষ থেকে সোনারগাঁওয়ের ৩৫টি  পরিবারের মাঝে এসব ঘরের চাবি ও জমির দলিল মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে আনুষ্ঠানিকভাবে তুলে দেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁও আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী।

এরআগে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একযোগে দেশের ৪৯২ উপজেলায় ছিন্নমূল মানুষকে ভূমি ও গৃহদান অনুষ্ঠানে সারাদেশের ৩২ হাজার ৯০৪ পরিবারকে একটি সেমিপাকা ঘরসহ দুই শতক জমির দলিল হন্তান্তর করেন প্রধানমন্ত্রী। 

এরও আগে, মুজিববর্ষ উপলক্ষে ঈদের আগে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাঁপে  সোনারগাঁওয়ের ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এ ৩৫টি ঘর নির্মাণ করা হয়। এর আগে সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে দেশের প্রতিটি নাগরিকের বাসস্থান পাওয়ার অধিকারের অংশ হিসেবে দেশের ভূমিহীন-গৃহহীন, ছিন্নমূল মানুষের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে দু’ধাপে সোনারগাঁওয়ে দুই শতাধিক পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) গোলাম মোস্তফা মুন্না, সোনারগাঁও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদ আক্তার ফেন্সি, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, সোনারগাঁও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বারসহ উপজেলার অন্যান্য সরকারী কর্মকর্তা-কর্মচারীরা। 


Post Bottom Ad