সোনারগাঁওয়ে পাগলা কুকুর আতঙ্ক, কামড়ে আহত অর্ধশত - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, April 14, 2022

সোনারগাঁওয়ে পাগলা কুকুর আতঙ্ক, কামড়ে আহত অর্ধশত


সোনারগাঁও দর্পণ :

গত কয়েকদিন ধরেই পাগলা কুকুর আতঙ্কে দিন কাটাচ্ছেন সোনারগাঁওয়ের সাদিপুর, জামপুর, পিরোজপুর, মোগরাপাড়া ইউনিয়নের সর্বস্তরের মানুষ। ক্ষণে ক্ষণে সংবাদ পাওয়া যাচ্ছিল কুকুরের কামড়ে আহতদের খবর। কিন্তু গত দুই-এক দিন ধরে এ সংকট তীব্র আকার ধারণ করেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যার আগ মূহুর্তে শিশু ও নারীসহ আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। ঘটনাটি ঘটেছে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জ ও ভিন্নিপাড়া এলাকায়।

ইতোমধ্যে সোনারগাঁও সরকারি কলেজ জামে মসজিদ থেকে বৃহস্পতিবার মাগরিব নামাজ আদায় শেষে মাইকে এলাকাবাসীকে পাগলা কুকুড় থেকে সতর্ক থাকতে প্রচার করা হয়েছে।

এর আগে একাধিক মুসল্লী জানায়, মাগরিব আযানের কিছু আগে কাবিলগঞ্জ এলাকায় সাদা রংয়ের কালো লেজ বিশিষ্ট একটি পাগলা কুকুর কমপক্ষে শিশু ও নারীসহ ১৩ জন গ্রামবাসীকে কামড়িয়ে আহত করে।

এরআগে ভিন্নিপাড়া এলাকায়ও ২ জনকে কামড়ায় ওই কুকুরটি। মূহুর্তের মধ্যে সংবাদটি স্থানীয় এলাকায় প্রচার হলে দমদমা, কাবিলগঞ্জ, বিশেষ খানা এবং খুলিয়াপাড়া এলাকাবাসীর মধ্যে পাগলা কুকুর আতঙ্ক বিরাজ করছে।

এরআগে গতকাল বুধবার খুলিয়াপাড়া গ্রামে দুই শিশুকে এবং বন্দরের নবীগঞ্জ গুদারাঘাট এলাকায় তিনজন শিশুকে কামড়িয়ে আহত করেছে পাগলা কুকুর।

এছাড়াও জামপুর, পিরোজপুর  এবং সাদিপুর ইউনিয়নেও গাগলা কুকুড়ে মানুষের আহত হওয়ার খবর লোকমুখে চাউর হচ্ছে।

এরইমধ্যে বিষয়টি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি’কে অবহিত করা হয়। তবে, আগামী সোমবারের আগে এ বিষয়ে তেমন কিছু করার কোন সুযোগ আপাতত নেই বলে তিনি অভিযোগকারীদের জানান। তবে সকলকে এই কয়টা দিন একটু সতর্ক হয়ে চলাচলের জন্য অনুরোধ করেন।  

তবে, ভুক্তভোগী ও স্থানীয়দের দাবি-অনতিবিলম্বে সোনারগাঁও থানা পাগলা কুকুর নিধন সংশ্লিষ্ট কাজে জড়িত সরকারি - বেসরকারি প্রতিষ্ঠানকে এ বিষয়ে এগিয়ে এসে কার্যকর ভূমিকা রেখে সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিত করার।


Post Bottom Ad