সোনারগাঁওয়ে নারী দিবস পালন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Tuesday, March 8, 2022

সোনারগাঁওয়ে নারী দিবস পালন


সোনারগাঁও দর্পণ :

‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্যে সোনারগাঁওয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁও শাখা। মঙ্গলবার (৮ই মার্চ) দুপুরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁও শাখার উদ্যোগে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহি’র সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁও উপজেলা শাখার চেয়ারম্যান মিসেস ডালিয়া লিয়াকত।

বিশেষ অতিথি ছিলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাবরিনা হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, নারীরা এগিয়ে যাচ্ছে, নারীরা এগিয়ে যাবে। সকল বাধা-বিপত্তিকে পিছনে ফেলে নারীই হবে সমাজের উজ্জ্বল নক্ষত্র। তিনি আরও বলেন, নারী দিবসের পিছনে রয়েছে এক দীর্ঘ ইতিহাস। অনেক শোষণ-বঞ্চনার পরে আমাদের এই নারী দিবসটি পাওয়া। তাই, শুধু দিবস পালনের মাধ্যমে নারীর অধিকারকে সীমাবদ্ধ না রেখে সর্বক্ষেত্রে নারীর অধিকারের যথাযথ মর্যাদা আদায়ে কাজ করেেত হবে। দেশের প্রতিটি সেক্টরে নারীর যোগ্যতানুযায়ী যেন মূল্যায়ন করা হয় সে প্রত্যাশা করেন ডালিয়া লিয়াকত। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সাকিবা সুলতানা, সমবায় কর্মকর্তা আনিসা খাতুন, পল্লী উন্নয়ন কর্মকর্তা তানজিলা, সহকারী মৎস্য কর্মকর্তা কামরুন নাহার, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার খাদিজাতুল কোবরা, প্যানেল মেয়র জাহেদা আক্তার মনি,  জীবণ সন্ধানী সমাজ কল্যাণ সংস্থার চেয়ারম্যান জাহানারা আক্তারসহ অনেকে উপস্থিত ছিলেন। 


Post Bottom Ad