সোনারগাঁওয়ে আশ্রয় কেন্দ্র হচ্ছে - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, February 5, 2022

সোনারগাঁওয়ে আশ্রয় কেন্দ্র হচ্ছে


সোনারগাঁও দর্পণ : 

সোনারগাঁওয়ে আশ্রয় কেন্দ্র হচ্ছে। এ উপলক্ষে আজ শনিবার (৫ ফেব্রুয়ারী ) দুপুরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয় কেন্দ্রের ভিত্তি স্থাপন করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এবং ও বগুড়া-৩ (আদমদিঘি ও দুপচাঁচিয়া উপজেলা) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম তালুকদার। 

‘অসহায় ও দুস্থ নারীদের জন্য বিকশিত সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূইয়া। 

কোন বাবা-মা আশ্রয় কেন্দ্রে থাকবে বিষয়টি ভাবতেও খারাপ লাগে। তারপরও বর্তমান সামাজিক অবস্থায় আশ্রয় কেন্দ্রের প্রয়োজনীয়তা রয়েছে জানিয়ে সাংসদ খোকা বলেন, সরকারিভাবেও সোনারগাঁওয়ে আশ্রয় কেন্দ্র করার উদ্যোগ নিয়েছি। তবে বিকশিত সংস্থার এ আশ্রয় কেন্দ্র করার উদ্যোগ নেয়া হয়েছে। তাই বলে ব্যক্তিগত পর্যায় হবেনা তা নয়। সরকারের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সামাজিক কর্মকাÐ হলে যে কোন সমস্যা মোকাবিলা করতে সহজ হয়। তাই বিকশিত সংস্থার আশ্রয় কেন্দ্রের প্রতিও তার সহযোগিতা থাকবে বলে জানান।

বগুড়া-৩ (আদমদিঘি ও দুপচাঁচিয়া উপজেলা) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম তালুকদার সকল অভিভাবকদের প্রতি আহ্বান জানান, নিজ সন্তানদের জন্য সম্পদ না করে সন্তানদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে সম্পদে পরিণত করতে। যেন জীবনের পরন্ত সময়ে আশ্রয় কেন্দ্র নয়, সন্তানই হয় নিরাপদ আশ্রয়স্থল।

বিকশিত নারী সংঘের চেয়ারম্যান তাওফিকা শাহেদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, মানিকগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আবু সিদ্দিক মোল্লা এবং নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনিসহ অনেকে উপস্থিত ছিলেন। 


Post Bottom Ad