পাগলীর সন্তানের বাবা কে ? - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Sunday, February 27, 2022

পাগলীর সন্তানের বাবা কে ?


সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ে মানসিক প্রতিবন্ধি এক নারী সন্তানের মা হয়েছে। কিন্তু এই সন্তানের বাবা কে তা জানেন না মানসিক প্রতিবন্ধি ওই নারী এবং স্থানীয় কেউই। হতভাগী ওই নারী বলতে পারেন না, তার এ সর্বনাশের মুল হোতাকে। তবে, স্থানীয়দের দাবি, মানসিক প্রতিবন্ধি ওই নারীর সন্তানের বাবা’কে খুঁজে বের করতে সংশ্লিষ্ট প্রশাসন কাজ করবে। 

জানাগেছে, সোনারগাঁওয়ের বিভিন্ন এলাকার রাস্তাঘাটে ঘুরে বেড়াতো আনুমানিক ৩০ বছর বয়সের মানসিক ভারসাম্যহীন এক পাগলী। তবে, বেশ কয়েকদিন ধরে উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদ এলাকায় ওই নারীকে গর্ভাবস্থায় দীর্ঘদিন ঘুরে বেড়তে দেখে স্থানীয়রা। পরে গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) গভীর রাতে পিরোজপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ডেংরা মিস্ত্রির বাড়ির পাশে রাস্তায় প্রসব বেদনা শুরু হলে পাগলীর কান্নাকাটিতে স্থানীয় এক ভাড়াটিয়া স্থানীয় সাংবাদিক মাহবুবুল ইসলাম সুমনের সহযোগিতা চায়। সাংবাদিক সুমনের সহযোগিতায় স্থানীয়রা তাকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় পথেই পাগলী এক ফুটফুটে পুত্র সন্তান প্রসব করে। পরে নবজাতকসহ পাগলীকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

এদিকে পাগলীর জন্ম দেয়া সন্তানকে দত্তক নিতে হাসপাতালের নার্সসহ একাধিক ব্যক্তিদের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক ওই হাসপাতালের একাাধিক কর্মকর্তা-কর্মচারীর দাবি, এতো ছোট বাচ্চাকে দত্তক নিতে অনেকে উৎসাহিত হলেও তার (নবজাতক) ‘মা’ মানসিক ভারসাম্যহীন বলে কেউ দায়িত্ব নিতে চাচ্ছেনা। 

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী, মানসিক ভারসাম্যহীন ওই নারী ও নবজাতককে সরকারী নিয়ম অনুযায়ী সরকারী হেফাজতে রাখার ব্যবস্থা করছেন বলে জানান তারা। পাশাপাশি সন্তানের প্রকৃত বাবা’কে খুঁজে বের করতেও সরকারের সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।


Post Bottom Ad