মাসব্যাপী লোক ও কারু শিল্প মেলা শুরু - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Tuesday, February 22, 2022

মাসব্যাপী লোক ও কারু শিল্প মেলা শুরু




সোনারগাঁও দর্পণ :

আজ (২২ ফেব্রুয়ারী) মঙ্গলবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা ২০২২। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত সোনারগাঁও যাদুঘরে এ মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  কে এম খালিদ।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ - ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত  হোসেন খোকা, সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির আহ্বায়ক এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, নারায়ণগঞ্জ - ৩ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী, নারায়ণগঞ্জ  জেলার অতিরিক্ত পুলিশ সুপার (‘খ’ অঞ্চল) শেখ বিল্লাল হোসেন প্রমূখ।

ফাউন্ডেশন সূত্র জানায়, আগের মেলায় ১৭০টি স্টল থাকলেও এ বছর মেলায় মোট ১০০ টি স্টল রয়েছে। যে সকল স্টলে শোভা পাবে লোক কারুশিল্পীদের কারুপণ্য বিক্রয় ও প্রদর্শনীর স্টল, হস্তশিল্প, তৈরী পোশাক, দেশীয় খাবার, দেশীয় নানা ঐতিহ্য যুক্ত পণ্যের দোকান। মাসব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত। মেলার পর্দা নামবে আগামী ২১ মার্চ।

উল্লেখ, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন দেশের বিভিন্ন অঞ্চলের বিলুপ্ত এবং বিলুপ্তির পথে থাকা লোকজ ঐতিহ্য সংরক্ষণ, বিপনন, তৈরি,পুণরুদ্ধার ও প্রদর্শনের একমাত্র সংস্থা। এর মাধ্যমে বর্তমান প্রজন্মকে দেশীয় ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দেয়ার পাশাপাশি চিরায়িত বাংলাকে তুলে ধরা হয় বিশ্বব্যাপী। 


Post Bottom Ad