মায়াদ্বীপে জেলে শিশুদের স্কুল শিক্ষকার উপর হামলার বিচারে মানববন্ধন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, January 27, 2022

মায়াদ্বীপে জেলে শিশুদের স্কুল শিক্ষকার উপর হামলার বিচারে মানববন্ধন


সোনারগাঁও দর্পণ :

মেঘনা নদী দ্বারা বিচ্ছিন্ন, নাগরিক সুবিধাবঞ্চিত চরাঞ্চল সোনারগাঁয়ের নুনেরটেক মায়াদ্বীপে অবস্থিত ‘জেলে শিশু পাঠশালা’র শিক্ষিকা ও তার পরিবারের উপর হামলার ঘটনার প্রতিবাদে ও দোষিদের বিচার চেয়ে মানববন্ধন করেছে ‘তারুণ্যের সোনারগাঁ’ নামে একটিসামাজিক সংগঠন। বৃহস্পতিবার সকালে উপজেলার উদ্ধবগঞ্জ এলাকায় অবস্থিত  সোনারগাঁও প্রেস ক্লাব’র সামনে এ মানববন্ধন হয়।

‘উদিচী’ সোনারগাঁও শাখার সভাপতি শঙ্কর প্রকাশের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, সমাজকর্মী ও সংগঠক কবি শাহেদ কায়েস মায়াদ্বীপের সুবিধা বঞ্চিত জেলে সম্প্রদায়ের শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করে দীর্ঘ দিন যাবত সেখানকার সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পরা জনগোষ্ঠিকে আলোর মুখ দেখাতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। পাশাপাশি তিনি ওই এলাকায় মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে সামাজিক আন্দোলন গড়ে অবৈধ বালু উত্তোলন বন্ধ করেন। ফলে নদী ভাঙার হাত থেকে নুনেরটেক রঘুনারচরসহ বেশকটি গ্রাম রক্ষায় বিশেষ ভূমিকা রাখেন। ফলে নুনেরটেক এর একটি স্বার্থান্বেসী মহল শাহেদ কায়েস ও তার স্কুলের প্রতি আক্রোশ থেকে স্কুলটি বন্ধ করার পায়তারা করে। এমনকি একাধিকবার স্কুলটি বন্ধ করে দেয়ারও হুমকি দেয়। এরই জের ধরে গত ২২ জানুয়ারি রাতে স্কুলের শিক্ষিকা মরিয়ম আক্তার পাখী ও তার দেড় বছরের মেয়েসহ পরিবারের  ৫ জনকে রাতের আঁধারে পিটিয়ে আহত করে স্থানীয় বালু সন্ত্রাসীরা।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সংগঠনটির সদস্যরা অবিলম্বে  দোষীদেও গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি শাহেদ কায়েস, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মো. হোসাইন, সোনারগাঁও প্রেস ক্লাব’র অর্থ সম্পাদক মিজানুর রহমান মামুন, রবিউল হুসাইন, তারুণ্যের সোনারগাঁয়ের কর্মী মো. তারেক মাহমুদ, মো. আব্দুল্লাহ আল মামুন, রাজু আহমেদ অর্ণবসহ প্রেস ক্লাবের অন্যান্য সদস্যরা। 


Post Bottom Ad