শেখ মনি’র ৮৩তম জন্মবার্ষিকীতে মারুফ মিনহাজের শ্রদ্ধা - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, December 3, 2021

শেখ মনি’র ৮৩তম জন্মবার্ষিকীতে মারুফ মিনহাজের শ্রদ্ধা


সোনারগাঁও দর্পণ :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং  কেন্দ্রীয় যুবলীগের বর্তমান সভাপতি শেখ ফজলে শামস পরশ’র বাবা শেখ ফজলুল হক মনি’র ৮৩ তম জন্মবার্ষিকী ৪ ডিসেম্বর (শনিবার)। এ উপলক্ষে মিলাদ ও আলোচনার আয়োজন করছেন উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেনের ছেলে মারুফ মিনহাজ।

এক প্রশ্নের জবাবে মারুফ মিনহাজ জানান, ৪ ডিসেম্বর বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অন্যতম প্রধান গেরিলা বাহিনী মুজিব বাহিনীর পরিচালক ও তত্ত¡াবধায়ক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল মনির ৮৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার সন্ধ্যায় মোগরাপাড়া বাজার এলাকায় তার কার্যালয়ে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা হবে। শেখ ফজলুল হক মনি ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা থেকেই তার এই আয়োজন। 

মারুফ মিনহাজ আরও জানান, শেখ ফজলুল হক মনি শুধু বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অন্যতম প্রধান গেরিলা বাহিনী মুজিব বাহিনীর পরিচালক ও তত্ত¡াবধায়ক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতাই ছিলেন না তিনি একই সাথে মুক্তিযুদ্ধ পরবর্তী লেখক, সাংবাদিক ও একজন সফল সংগঠক ছিলেন। ১৯৬০-১৯৬৩ সালে তিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৬২ সালে হামুদুর রহমান শিক্ষা কমিশন রিপোর্টের বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দেওয়ার অপরাধে গ্রেফতার হয়ে ছয় মাস কারাভোগ করেন। পরে ১৯৭৫ সালে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) গঠিত হলে তিনি এর সম্পাদকমন্ডলীর সদস্য মনোনীত হন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সামরিক বাহিনীর কতিপয় সদস্যের হাতে নির্মমভাবে নিহত হন শেখ ফজলুল হক মনি।


Post Bottom Ad