পাল্টাপাল্টি অভিযোগে জমে উঠেছে পিরোজপুরের ইউপি নির্বাচন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Sunday, November 21, 2021

পাল্টাপাল্টি অভিযোগে জমে উঠেছে পিরোজপুরের ইউপি নির্বাচন

সোনারগাঁও দর্পণ :  

২৮ নভেম্বর আসন্ন সোনারগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন প্রতিদ্ব›িদ্ব না থাকায় গত ১২ নভেম্বর ৮টি ইউনিয়নের মধ্যে ৪ টি ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৪ প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন অফিস। যার মধ্যে পিরোজপুর ইউনিয়ন অন্যতম। ইউনিয়নটির মধ্যে সাধারণ  ভোটার ও স্থানীয়দের মতানুযায়ী মোট তিনটি কেন্দ্র অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যার একটি ৬ নং ওয়ার্ড। 

এই ওয়ার্ডে একজন ড্যামি প্রার্থীসহ মোট তিনজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করলেও মুল প্রতিদ্ব›িদ্ব হলো মোড়গ প্রতিক পাওয়া রফিকুল ইসলাম সরকার এবং আপেল প্রতিকের আব্দুল হালিম। দুজনেই বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের আস্থাভাজন বলেই তারা জানেন। ইতিমধ্যে ওয়ার্ডটিতে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুরো ৬ নং ওয়ার্ডের চায়ের দোকান থেকে অট্টালিকা। কৃষি জমি থেকে ব্যবসা-প্রতিষ্ঠান, সর্বত্রই একই গুঞ্জন। কে হচ্ছেন ৬ নং ওয়ার্ড সদস্য। রফিকুল ইসলাম সরকার না আব্দুল হালিম। 

এদিকে আপেল প্রতিকের আব্দুল হালিম অভিযোগ করেন, রফিকুল ইসলাম ও তার সমর্থকেরা আব্দুল হালিমসহ তার লোকজনকে মারধরের পাশাপাশি পোষ্টার,ফেস্টুন,ব্যানার ছিড়ে ফেলেন। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগও হয়েছে। যদি ঘটনাস্থলে গিয়ে অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি বলে তদন্ত কর্মকর্তা জানিয়েছেন। এমনকি আব্দুল হালিমের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি কয়েকজন বহিরাগতদের নাম সোনারগাঁও দর্পণ’ এর কাছে জানান।

অপরদিকে মোড়গ প্রতিকের রফিকুল ইসলাম সরকার জানান, প্রতিক পাওয়ার পর প্রতিদিনই দুই-একবার আপেল সমর্থকরা মিছিল ও তাদের পক্ষ থেকে মাইকিং করতে আসে। তারা তাদের মতো করে প্রচারণা করে যাচ্ছে। মোড়গ প্রতিকের পক্ষ থেকে কখনো কোন রকম বাঁধা বা নির্যাতন করা হয়নি। এমনকি গত ১৯ নভেম্বর আপেল প্রতিকের পক্ষ থেকে সন্ধ্যার পর মিছিল নিয়ে ছয়হিস্যা গ্রামে আসে। তারা শান্তিপূর্ণভাবে মিছিল করে। তাদেরকে মোড়গ প্রতিকের পক্ষ থেকে কোন রকম বাঁধা বা অসহযোগিতা করা হয়নি। তারপরও চলে যাওয়ার সময় মোড়গ প্রতিকের বেশ কয়েকটি পোষ্টার, ফেস্টুন ভেঙে ও ছিড়ে চলে গেছে তার (হালিমের) সমর্থকেরা। এছাড়া, আব্দুল হালিমের বসতবাড়ি আষাঢ়িয়ার চর গ্রামে মোড়গ প্রতিকের পোষ্টার-ব্যানার-ফেস্টুন ছিড়ে ফেলে হালিম সমর্থকরা। এমনকি মৃধাকান্দি এলাকায় গত ১৯ নভেম্বর হালিম সমর্থকরা গিয়ে গালাগালিও করে এসেছেন স্থানীয়দের। ভয়-ভীতি দেখিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। বিষয়গুলো বিভিন্ন প্রশাসনকে অবহিতও করা হয়েছে বলে জানান রফিকুল ইসলাম সরকার।


Post Bottom Ad