সোনারগাঁওয়ের ১১৬ কেন্দ্রই অতি ঝুঁকিপূর্ণ, মাঠে থাকছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, November 26, 2021

সোনারগাঁওয়ের ১১৬ কেন্দ্রই অতি ঝুঁকিপূর্ণ, মাঠে থাকছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য

সোনারগাঁও দর্পণ :

আগামী ২৮ নভেম্বর সোনারগাঁও উপজেলার মোট আটটি ইউনিয়নে তৃতীয় ধাঁপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলার মোট ৮টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৫৬ হাজারের কিছু বেশি। মোট ১১৬টি ভোট কেন্দ্রে বুথ থাকছে ৬৩৯টি। এই ১১৬ টি ভোট কেন্দ্রকেই অতি ঝুঁকিপূর্ণ  কেন্দ্র হিসেবে দেখছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উল রহমান।

এক প্রশ্নের জবাবে ‘সোনারগাঁও দর্পণ’কে উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, আসলে বিগত দিনগুলোর বিবেচনায় সুষ্ঠু এবং শান্তিপূর্ণ গ্রহণযোগ্য নির্বাচন গ্রহণে আমরা কোন কেন্দ্রকেই ঝুঁকিহীন দেখছিনা। সবগুলো কেন্দ্রই কমবেশি ঝুঁকিপূর্ণ। তাই সকল কেন্দ্রকেই আমরা অতি ঝঁকিপূর্ণ ধরেই কাজ করছি। নির্বাচনের নিরাপত্তা বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি সোনারগাঁও দর্পণ’কে জেলা প্রশাসকের কার্যালয়ের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

পরে জেলা প্রশাসক কার্যালয়ে যোগাযোগ করলে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিশ্বস্ত সূত্র ‘সোনারগাঁও দর্পণ’কে জানায়, সোনারগাঁওয়ের ৮টি ইউনিয়নে মোট ১২ জন ম্যাজিষ্ট্রেট বিচারিক দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে জামপুর,  বারদী, শম্ভুপুরা ও কাঁচপুরে ২জন করে ম্যাজিষ্ট্রেট থাকবেন। আর পিরোজপুর, সনমান্দি, সাদিপুর ও নোয়াগাঁওয়ে ১ জন করে ম্যাজিষ্ট্রেট তাদের দায়িত্ব পালন করবেন। 

এছাড়া, থানা পুলিশের পাশাপাশি জেলা পুলিশ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে। এছাড়াও আনসার ও পুলিশ সদস্য থাকবে প্রায় আড়াই হাজার। আরো থাকবে ৫ প্লাটুন বিজিবি সদস্য। বিজিবি ও র‌্যাবের পক্ষ থেকে ১টি ট্রাইকিং ফোর্স ছাড়াও অতিরিক্ত র‌্যাব সদস্যের পাশাপাশি মাঠে সাদা পোশাকে কাজ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।


Post Bottom Ad