পূজামন্ডপে আল কোরআন অবমাননার প্রতিবাদে উত্তাল কুমিল্লাসহ সারা দেশ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Wednesday, October 13, 2021

পূজামন্ডপে আল কোরআন অবমাননার প্রতিবাদে উত্তাল কুমিল্লাসহ সারা দেশ

সোনারগাঁও দর্পণ :

বিশ্বের প্রতিটি মানুষের জন্য প্রেরিত একমাত্র আসমানি কিতাব মুসলিম জাহানসহ সকল জনগোষ্ঠির পূর্ণাঙ্গ জীবন বিধান পবিত্র আল কোরআনকে কুমিল্রার একটি পূজামন্ডপে অবমাননার ঘটনায় উত্তাল কুমিল্লা নগরীসহ পুরো দেশ। 

কুমিল্লার কান্দিরপাড়ার উত্তর নানুয়ার দিঘীর পাড়ের পূজা মন্ডপে হিন্দু দেবতা গণেশের পায়ের ওপর পবিত্র মহাধর্মগ্রন্থ আল কোরআন রাখার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয় প্রশাসনের সদস্যরা মন্ডপে যান এবং সেখান থেকে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পবিত্র কোরআন উদ্ধার করে তার বুকে জড়িয়ে রেখে ঘটনার সত্যতার বিষয়টি তার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানায়। 

এদিকে, এমন ঘটনার পরও ওই পূজামন্ডপে পূজাঅর্চনা চলতে থাকায় স্থানীয় মুসলমানরা পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে রাস্তায় নেমে আসে। একপর্যায় ওই পূজামন্ডপে প্রবেশের চেষ্টা করলে পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় পুলিশের ছোড়া রাবার বুলেটে বেশ কয়েকজন আহত হয়। 

পুলিশের ছোড়া রাবার বুলেটে আহতের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে দেশের বিভিন্ন জায়গায় ধর্মপ্রাণ মুসলমানরা বিক্ষোভ করে প্রতিবাদ জানায়। এছাড়া, বিষয়টি নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা আর প্রতিবাদের ঝড় উঠেছে। 

কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানিয়েছেন, পরিস্থিতি বর্মমানে অনেকটাই স্বাভাবিক রয়েছে। বিভিন্ন জায়গায় তারা পেট্রল দিচ্ছেন। কয়েকটি মন্ডপে হামলার চেষ্টা হয়েছে। তবে, তা এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবেই নিয়ন্ত্রণ করেছেন। 

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছে - মহাপবিত্র গ্রন্থ আল কোরআন অবমাননাকারী ঘটনাটি সুষ্ঠু তদন্ত করা হবে। এঘটনার সাথে জড়িত কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।  


Post Bottom Ad