যাদুঘর উন্নয়ন কাজের ৫০ ভাগ কাজ সম্পন্ন, বাকি কাজ দ্রুতই সম্পন্ন হবে - কে এম খালিদ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Sunday, September 26, 2021

যাদুঘর উন্নয়ন কাজের ৫০ ভাগ কাজ সম্পন্ন, বাকি কাজ দ্রুতই সম্পন্ন হবে - কে এম খালিদ

সোনারগাঁও দর্পণ :

দেশের লোকজ শিল্পের ইতিহাস, ঐতিহ্য সংগ্রহ, সংরক্ষণ, প্রশিক্ষণ এবং বিপননে দেশের একমাত্র প্রতিষ্ঠান বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উন্নয়ন কাজের ৫০ ভাগ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি কাজ খুব অল্প সময়ের মধ্যেই শেষ হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে, এম খালিদ। রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে  সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও যাদুঘর) ভবন সম্প্রসারণ, নতুন অডিটোরিয়াম ভবন নির্মাণ, ডাকবাংলো ভবন এবং ক্যাফেটেরিয়ার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। 

সংস্কৃতি প্রতিমন্ত্রী আরও বলেন, এখানে কারুশিল্পীদের জন্য ৪৮ দোকান বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া তাদের প্রণোদনাও প্রদান করা হয়েছে। সরকার কারু শিল্প ও কারুশিল্পিদের উন্নয়নে আন্তরিক। 

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য  লিয়াকত হোসেন খোকা, উপজেলা পরিষদের নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডঃ সামসুল ইসলাম ভূইয়া, কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মদ উল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

এরআগে, গত ১০ এপ্রিল থেকে ১৪০ কোটি ২৬ লাখ ৮ হাজার টাকা ব্যয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প জাদুঘর ভবন সম্প্রসারণসহ বেশ কিছু অবকাঠামো নির্মাণ’ উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়।


Post Bottom Ad