১২ সেপ্টেম্বর থেকে খুলবে সকল শিক্ষা প্রতিষ্ঠান - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Friday, September 3, 2021

১২ সেপ্টেম্বর থেকে খুলবে সকল শিক্ষা প্রতিষ্ঠান

সোনারগাঁও দর্পণ :

টানা প্রায় দেড় বছর পর আবারো সরব হতে যাচ্ছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। আবারো শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হওয়ার অপেক্ষায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো। তবে, পূর্বের গোষণানুযায়ী নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলার মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে এ তথ্য জানান, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, ১২ সেপ্টেম্বর থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান তথা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য ১২ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছে। শিক্ষামন্ত্রী বলেন,  বেশিরভাগ শিক্ষকই টিকা নিয়েছেন। এছাড়া ১২ বছর বয়সী শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হবে।

শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকা দেওয়ার বিষয়ে দীপু মনি বলেন, ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। টিকাপ্রাপ্তি সাপেক্ষে পর্যায়ক্রমে ১২ বছর বয়সী পর্যন্ত এ টিকার ব্যবস্থা করা হচ্ছে।

এরআগে, ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। ১৮ মার্চ প্রথম বাংলাদেশে মৃত্যুর তথ্য জানায় আইইডিসিআর। করোনা বিস্তার রোধে ওই বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এর মধ্যেও একাধিকবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় বৃদ্ধি করে সরকার। সবশেষ গত ২৬ আগস্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও এক দফা বাড়িয়ে ১১ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। 


Post Bottom Ad