শেখ ফজিলাতুন্নেসা ছিলেন বঙ্গবন্ধুর সুখ-দুঃখের সঙ্গী - কায়সার হাসনাত - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

1


 

Post settings Labels No matching suggestions Published on 12/10/21 7:37 PM Permalink Location Options

Post Top Ad

Sunday, August 8, 2021

শেখ ফজিলাতুন্নেসা ছিলেন বঙ্গবন্ধুর সুখ-দুঃখের সঙ্গী - কায়সার হাসনাত

সোনারগাঁও দর্পণ :

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর জীবনে সুখ-দুঃখের সঙ্গী। জাতির পিতার জীবনের কঠিন দিনগুলোতে বঙ্গমাতাই আওয়ামী লীগ ও ছাত্রলীগ ধরে  রেখেছিলেন। বঙ্গবন্ধুর নাম দেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী পরম শ্রদ্ধায় উচ্চারিত হওয়ার নেপথ্যেও ছিলেন তার সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেসা। মৃত্যুর আগ পর্যন্ত বঙ্গবন্ধুর জীবনসঙ্গী হিসেবে তারই ছায়া হয়ে পরম মমতায় বঙ্গবন্ধুকে আগলে রেখেছিলেন রত্নগর্ভা এই মহীয়সী নারী। 

রোববার সকালে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক (১) আব্দুল্লাহ আল কায়সার।  

এ সময় কায়সার আরও বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ সময়গুলোতে মূহুর্তের মধ্যে বাস্তবোচিত ও দূরদর্শী সিদ্ধান্ত দিয়ে বঙ্গবন্ধু মুজিব বাঙালি জাতীর মুক্তিসংগ্রামকে কাঙ্খিত লক্ষ্যে নিতে অনন্য ও ঐতিহাসিক অবদান রেখেছেন। বঙ্গবন্ধু ৭ মার্চ রেসকোর্স ময়দানে যে জ্বালাময়ি বক্তৃতা করেছিলেন তারও নেপথ্যে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা। 

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক (২) ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা-মীম সিকদার শিপলু, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, থানা আওয়ামীলীগ নেতা মাসুম চৌধুরীসহ  উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। 


Post Bottom Ad