বিধি-নিষেধ মেনে ১১ আগস্ট থেকে অনেকটাই স্বাভাবিক হচ্ছে জনজীবন

সোনারগাঁও দর্পণ :

আগামী ১১ আগস্ট থেকে অনেকটা স্বাভাবিক হতে পারে জনজীবন। তবে, সরকারের আরোপিত বিধি-নিষেধ না মেনে ঘুরাফেরা, যানবাহন ও গণপরিবহন চলাচল এবং ব্যবসা প্রতিষ্ঠান চালালে গুণতে হবে জরিমানা এমন কি যাওয়া হতে পারে জেলেও। এমনই বার্তা দিয়ে ৮টি বিধি-নিষেধ আরোপ করে নির্দেশনা দিয়েছে সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সম্বন্বয় অধিশাখা। ৮ আগস্ট সংস্থাটির উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, ৩ আগস্ট অনুষ্ঠিত কোভিড -১৯ সংক্রমণের পরিস্থিতি পযর্ডারোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত মোতাবেক দেশের আর্থসামজিক অবস্থা, অর্থণৈতিক কর্মকাÐ সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় বিধি-নিষেধের অনুবৃত্তিক্রমে আগামী ১১ আগস্ট হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারী, বে-সরকারী, আঁধা সরকারী. স্বায়ত্বশাসিত অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে।

শর্তগুলোর মধ্যে অন্যতম হলো, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আদালতগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে।সড়ক, নৌ ও রেল পথে আসন সংখ্যার অর্ধেক যানবাহন চলবে। যাত্রী পরিবহন করা যাবে আসন অনুযায়ী। 

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শপিংমল, মার্কেট, দোকানপাট সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। খাবারের দোকান,হোটেল রোস্তোরায় অর্ধেক আসন খালি রেখে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে।

সকল ক্ষেত্রেই স্বাস্থ্য বিধি মানতে হবে নয়তোবা সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget