স্বামীকে হত্যাচেষ্টার প্রতিবাদে সহকর্মী ও এলাকাবাসীদের নিয়ে মানববন্ধন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Monday, August 30, 2021

স্বামীকে হত্যাচেষ্টার প্রতিবাদে সহকর্মী ও এলাকাবাসীদের নিয়ে মানববন্ধন


সোনারগাঁও দর্পণ

সোনারগাঁও পৌরসভার ইছাপাড়া এলাকায় অবৈবভাবে জমি দখল করতে গিয়ে কলেজ শিক্ষিকার স্বামীর ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টার দিকে সোনারগাঁও পৌরসভার বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

আহত মোহসিনের স্ত্রী বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষিকা শারমিন আক্তার জানান, তার স্বামী মোহসিন বর্তমানে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসাধীন। এর আগে,  ইছাপাড়া এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে বাচ্চু মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম তাদের সম্পত্তি দখলের জন্য লোকজন নিয়ে পরিকল্পিতভাবে তাদের জমি দখল করতে যায়। এতে তার স্বামী  বাধা দিলে তাকে রামদা দিয়ে কুপিয়ে রক্তাক্ত আহত করে  মৃত ভেবে পালিয়ে যায়।

বর্তমানে তার স্বামী ঢাকা মেডিকেলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। হামলার ঘটনার পর তিনি থানায় মামলা করলে  আসামীরা আরো বেপরোয়া হয়ে ওঠে। মামলার পাচ দিন অতিবাহিত হলেও পুলিশ আসামীদের ধরতে ব‍্যর্থ হয়েছে। এদিকে আসামীরা ধরা না পরায় মামলা উঠিয়ে নিতে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এমতাবস্থায় তিনি  তার ৭ মাস ও ৮ বছরের দুটি সন্তান নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বাহাউল হক একাডেমীর প্রধান শিক্ষিকা ফারজানা ইয়াছমিনও তার সহকর্মীর স্বামীর ওপর নির্মম ও বর্বরোচিত হামলার বিচার দাবি করেছেন। এ সময় তিনি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, আর্ন্তজাতিক মানবাধিকার কর্মী ও সংগঠক জাহাঙ্গীর আলম গোলক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সৈয়দা আইরিন সুলতানা, বাহাউল হক সোনারগাঁ ফাউন্ডেশনের সিনিয়র এক্সিকিউটিভ লায়লা আফরোজ, বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউটের সুপারিন্টেন্ট্যান্ট শাহজালাল সুমন, ভাইস প্রিন্সিপাল শাহীন মীর প্রমুখ।

অপরদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাকিবুল হাসান উজ্জ্বল জানান, এ ব্যাপারে ২ জনকে আসামি করে একটি মামলা  করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশ অভিযান অব‍্যাহত আছে।

Post Bottom Ad