সোনারগাঁও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে গিয়ে পানি বিড়ম্বনায় সাধারণ মানুষ - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Saturday, August 7, 2021

সোনারগাঁও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে গিয়ে পানি বিড়ম্বনায় সাধারণ মানুষ

সোনারগাঁও দর্পণ :

চার দিক পানিতে ভাসছে। এরই মধ্যে কিছুটা উচু স্থান পেলে যেভাবে বাজার বা গোবাদি পশু রাখা হয়, আর সে স্থানটিকে ঘিরেই করা হয় নানান কর্মকাণ্ড। আজ ৭ আগস্ট শনিবার সোনারগাঁ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেয়ার সময় এমনই পরিবেশ তৈরি হয়েছিল টিকা গ্রহণ করতে যাওয়া সাধারণ মানুষের। সরেজমিনে গিয়ে এমনটাই দেখা গেছে। বিশেষ করে দুর্ভোগে পরেছেন নারী ও বয়োজ্যেষ্ঠরা।

দেখাগেছে, স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মসজিদের পাশে মেহগণি বাগানের সড়কে প্রায় দেড়শ মিটার রাস্তার পুরোটাই পানির নিচে। আর সে পানিতে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকে অপেক্ষা করেছেন কাঙ্খিত টিকা নিতে। কয়েকজনকে আবার পানিতে দাড়িয়ে থেকে হাচি দিতেও দেখা গেছে। তারা জানিয়েছে পানিতে দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকাতেই এ অবস্থা। এভাবেই পানিতে দাড়িয়ে থেকে কোভিড-১৯ এর টিকার জন্য অপেক্ষা করেছেন শতশত নারী-পুরুষ। 

অফরদিকে, নোংরা পানিতে দাড়িয়ে থেকে মশার কামড়ের সাথে ক্ষনে ক্ষনে হাচি দিতে দিতে দুই-একজন আবার পৌরসভা, হাসপাতাল কর্তৃপক্ষ আর সরকারের গোষ্ঠী উদ্ধার করতে শোনা গেছে। দেখবালের দায়িত্ব  নিয়ে তর্কও জড়ায় দুই-একজন। 

ভুক্তভোগীরা প্রশ্ন করেন, পানি নিষ্কাষনের দায়িত্ব কার, পৌরসভা না-কি হাসপাতাল কর্তৃপক্ষের। তবে অনেকেই বলেছেন, জমাট পানি দেখার পর স্থান পরিবর্তন করে টিকা দেয়া উচিত ছিল হাসপাতাল কর্তৃপক্ষের। 


Post Bottom Ad