সোনারগাঁওয়ে ভাতা বঞ্চিত হতে যাচ্ছেন প্রায় ৫ হাজার নারী-পুরুষ ! - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

Post Top Ad

Thursday, June 3, 2021

সোনারগাঁওয়ে ভাতা বঞ্চিত হতে যাচ্ছেন প্রায় ৫ হাজার নারী-পুরুষ !

সোনারগাঁও দর্পণ :

সোনারগাঁওয়ে প্রায় মোট ৪ হাজার ৯৪৬ জন নারী-পুরুষ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা বঞ্চিত হতে যাচ্ছেন। শুধু মাত্র তাদের ব্যবহৃত মোবাইল সেট বন্ধ থাকায় সরকারী সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হতে পারেন তারা। সম্প্রতি এক জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে এমনই তথ্য প্রকাশ করেছে সমাজসেবা অধিদপ্তর।  

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সরকারীভাবে দেয়া বিভিন্ন ভাতা সুবিধা গ্রহণের জন্য আবেদনের সময় যে সকল নারী-পুরুষ তাদের সাথে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার দিয়েছিলেন, তাদের সে সকল মোবাইল নাম্বার বন্ধ থাকায় জেলার মোট ১৩ হাজার নারী-পুরুষ ভাতা সুবিধা বঞ্চিত হতে পারেন। আগামী ৫ জুন বিকাল ৫টার মধ্যে তারা সিম চালু না করলে ভাতা প্রাপ্ত থেকে বঞ্চিত হবেন তারা। 

জেলা সমাজসেবা অধিদপ্তর সূত্র জানায়, মোবাইল সিম বন্ধ থাকায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ২৯০৮ জন, আড়াইহাজার উপজেলার ৪৬৪ জন, বন্দর উপজেলার ২৮২১, সোনারগাঁও উপজেলার ৪৯৪৬ জন, রূপগঞ্জ উপজেলার ১১৯১ জন এবং শহর সমাজসেবা কার্যালয়ের আওতায় ৬৮২ জন ভাতাভোগীর মোবাইল সিম বন্ধ রয়েছে। এ হিসেবে পুরো জেলায় বঞ্চিত হচ্ছেন মোট ১৩ হাজার নারী-পুরুষ। 

উল্লেখ্য, সরকার থেকে বয়স্কদের জন্য প্রতি মাসে বয়স্কভাতা ও বিধবাদের জন্য বিধবা ভাতা ৫০০ টাকা, এবং প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধি ভাতা মাসে ৭৫০ টাকা করে দেয়া হয়। 


Post Bottom Ad