বিকল্প ব্যবস্থা না করেই ব্রীজ সংস্কার, জীবন বাঁজি রেখে নারী-শিশুদের মহাসড়ক পারাপার

সোনারগাঁও দর্পণ :

সাধারণ মানুষের চলাচলের বিকল্প কোন ব্যবস্থা না করেই ফুটওভার ব্রীজের সংস্কার কাজ করায় জীবন বাজি রেখে মহাব্যস্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রতিদিন পারপার হচ্ছে সোনারগাঁওয়ের হাজারো মানুষ। সড়ক পারাপারের কোন ব্যবস্থা না থাকায় অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য,রোগী আনা-নেয়াসহ বিভিন্ন কাজে মহাসড়ক অতিক্রম হওয়া মানুষ অনেকটা বিপাকেই পড়েছেন।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানায়, ফুটওভার ব্রীজটি চলাচলের ক্ষেত্রে অনেকটা ঝুকিপূর্ণ হওয়ায় ১৭ জুন থেকে এর সংস্কার কাজ শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এটাকে স্বাগতও জানায় সর্বস্তরের মানুষ কিন্তু সাধারণ মানুষের চলাচলের বিকল্প কোন ব্যবস্থা না করায় বর্তমানে জীবন ঝুঁকি নিয়ে পারাপার হওয়ায় পথচারীদের একপ্রকার জীবন বাঁজি রেখেই মহাসড়ক পারপার হতে হচ্ছে।

মোগরাপাড়া থেকে কাঁচাবাজার করতে আসা আছমা বেগম, হুমায়ুন মিয়া, আব্দুর রহমানসহ আরও কয়েকজন বলেন, বাজার করতে প্রায় প্রতিদিনই আমাদের চৌরাস্তা বাজারে আসতে হয়। আমরা  যথেষ্ট সতর্কতার সাথেই সড়ক পার হওয়ার চেষ্টা করি কিন্তু অনেক সময় বিভিন্নজনের তাড়াহুড়োর কারণে কখনো কখনো দুর্ঘটনা ঘটার মতো অবস্থায় পরতে হয়। তাই ব্যস্ত এই সড়ক পার হওয়ার জন্য অন্য কোন ব্যবস্থা করে ব্রীজের কাজ ধরলে অনেক ভালো হতো বলে মত প্রকাশ করেন তারা।  


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget