সাংবাদিককে মিথ্যা মামলায় গ্রেফতার, মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন - সোনারগাঁও দর্পণ

শিরোনাম

1


 

Post settings Labels No matching suggestions Published on 12/10/21 7:37 PM Permalink Location Options

Post Top Ad

Tuesday, June 8, 2021

সাংবাদিককে মিথ্যা মামলায় গ্রেফতার, মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন


সোনারগাঁও দর্পনঃ

সোনারগাঁওয়ের শফিকুল ইসলাম নামে এক সাংবাদিককে জামায়াত শিবিরের একটি মামলায় ফাঁসিয়ে গ্রেফতারের অভিযোগ উঠেছে সোনারগাঁও থানার সাবেক এক ওসির বিরুদ্ধে। সাংবাদিকের পরিবারের সদস্যদের দাবি, সাবেক ওসি মঞ্জুর কাদের আক্রাশো করা ষড়যন্ত্র মুলক মামলা দিয়ে তাকে ফাঁসিয়েছে। সংবাদ সম্মেলনে ওই সাংবাদিকের স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। 

মঙ্গলবার (৮ জুন) দুপুরে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবে দৈনিক আলোকিত বাংলাদেশ’র সাবেক উপজেলা প্রতিনিধি শফিকুল ইসলামের স্ত্রী সোনিয়া আক্তার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

সোনিয়া আক্তার জানান, ৩ বছর আগে সোনারগাঁও জাদুঘরে পুলিশের ওপর হামলার একটি মামলায় তার স্বামীকে ষড়যন্ত্র করে আসামি করেছিলেন তৎকালীণ ওসি মঞ্জুর কাদের। সোনিয়া আক্তার দাবি করেন তার স্বামী শফিকুল ইসলাম কখনোই জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন না। বরং তিনি আওয়ামী লীগের একজন কর্মী ছিলেন। এছাড়া, ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করতেন। এছাড়া, সোনারগাঁওয়ে পুলিশের ওপর হামলার সাথেও তিনি জড়িত নন। 

তিনি আরও্র জানান,  সোনারগাঁওথানায় তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মো. মঞ্জুর কাদেরের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশের কারণে তিনি আক্রোশের শিকার হয়ে শফিকুল ইসলামকে মিথ্যা মামলা দিয়েছেন। এমনকি তার নামে মামলার বিষয়টিও অবগত করা হয়নি। ৩ বছর পর তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যুর পর পুলিশ তাকে গ্রেফতার করতে গেলে তিনি বিষয়টি জানতে পারেন। 

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম জানান, শফিকুল কখনও বিএনপি ও জামায়াত শিবিরের সাথে জড়িত ছিলেন না। ছাত্রজীবনে ছাত্রলীগ এবং বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। তিনি তার মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবি করেন। 

সংবাদ সম্মেলনে সাংবাদিক শফিকুল ইসলামের দুই সন্তানও উপস্থিত ছিলেন।


Post Bottom Ad