সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী - সোনারগাঁও দর্পণ

শিরোনাম


 

Post Top Ad

Friday, June 25, 2021

সোমবার থেকে কঠোর লকডাউন, মাঠে থাকবে সেনাবাহিনী

সোনারগাঁও দর্পণ : 

আগামী সোমবার (২৮ জুন) থেকে ৪ জুলাই পর্যন্ত এক সপ্তাহ আবারও সারাদেশে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময় সরকারী-বে-সরকারী অফিস-আদালত বন্ধ থাকবে। নির্দেশ পালনে পুলিশের সাথে মাঠে কঠোর অবস্থানে থাকবে সেনাবাহিনী ও বিজিবি। আজ শুক্রবার (২৫ জুন) রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

ফরহান হোসেন বলেন, শনিবার এ বিষয়ে প্রজ্ঞাপন দেয়া হবে। ৪ জুনের পর প্রয়োজন হলে সময় আরও বাড়ানো হবে। প্রয়োজন ছাড়া সকলকে বাইরে না আসার জন্য আহবান জানিয়ে তিনি বলেন, এ সময় সরকারী-বেসরকারী সকল অফিস বন্ধ থাকবে। তবে, ৩০ জুন বাজেট পাসের বিষয় সংক্রান্ত যে কার্যক্রম আছে, এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড) রিলেটেড, হিসাব রিলেটেড কাজটুকু করার জন্য স্বল্প পরিসরে অফিস খোলা থাকবে। এছাড়া সব বন্ধ থাকবে।

জরুরি সেবা দেয়ার কাজে ব্যবহৃত যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। সাংবাদিকদের গাড়ি ও ইন্টারনেট সেবায় নিয়োজিত কাজে ব্যবহৃত যানবাহনও চলবে।

উল্লেখ্য, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। এরআগে, গত ১৯ এপ্রিল দেশে একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু হয়েছে। 


Post Bottom Ad