সিদ্ধিরগঞ্জ থেকে বহুমুখী প্রতারক প্রদীপ সহযোগীসহ গ্রেফতার

সোনারগাঁও দর্পণ :

বহুমূখী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা প্রদীপ চন্দ্র বর্মণ ও তার অপর সহযোগী আনিসুর রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব-১১’র একটি দল। সোমবার (৩১ মে) বিকেল ৩টার দিকে সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হলেও আজ মঙ্গলবার (১ জুন) ভোরে র‌্যাব-১১ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, বহুমুখী প্রতারক চক্রের মূলহোতা প্রদীপ চন্দ্র বর্মণ ওয়াকিটকি সেট, মনোগ্রাম সম্বলিত জ্যাকেট ও হাতকড়া দেখিয়ে নিজেকে একাধারে ‘সমাজের জন্য আন্তর্জাতিক মানবাধিকার আইন প্রয়োগকারী সংস্থা’র চেয়ারম্যান, তালাশ নিউজ টিভি-৭৯ ও দৈনিক সত্যের সংগ্রাম পত্রিকার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রকাশক ও সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন। সে ভুয়া আইডি কার্ড তৈরি করে ট্রাফিক পুলিশ ও যুব ক্রীড়া মন্ত্রণালয়ে চাকরির আশ্বাস, তার কথিত টিভি চ্যানেল ও ‘সমাজের জন্য আন্তর্জাতিক মানবাধিকার আইন প্রয়োগকারী সংস্থার’ অন্যান্য সদস্যপদে এবং নিউজ চ্যানেলের জেলা প্রতিনিধি নিয়োগের প্রতিশ্রæতিতে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন। পরবর্তীতে তার কাছে কেউ টাকা ফেরত চাইলে তার কথিত টর্চার সেলে নিয়ে গিয়ে তাদের অত্যাচারের হুমকি দিতেন।

প্রদীপ চন্দ্র নিজে এক সময় জাতীয় ক্রীড়া পরিষদের চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এছাড়া, ২০১৫ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করার অপরাধে তার বিরুদ্ধে একটি মামলা হয়। এছাড়া অবৈধভাবে ওয়াকিটকি সেট ব্যবহার ও বিতরণ করার অপরাধে তার বিরুদ্ধে ২০১৯ সালে টাঙ্গাইলের কালিহাতি থানায় একটি মামলা হয়েছিল। আদতে, প্রতারক প্রদীপের প্রধান সহযোগী আনিসুর রহমান নিজে মূলত একজন রিকশাচালক বলে প্রমাণ পেয়েছে র‌্যাব বলেও জানান। সে প্রদীপের সাথে নতুন সদস্য সংগ্রহের কাজে বিভিন্নভাবে সহায়তা করে আসছিল।


Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget